ঢাকা ২৪শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


দুর্যোগ মোকাবিলায় র‌্যাবের সামাজিক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে

Red Times
প্রকাশিত জুলাই ৯, ২০২৪, ০৮:৩২ অপরাহ্ণ
দুর্যোগ মোকাবিলায় র‌্যাবের সামাজিক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে

মোঃ ওবায়দুল হক মিলন সুনামগঞ্জ প্রতিনিধি:

র‌্যাবের মহাপরিচালক ব্যারিস্টার মো. হারুন অর রশিদ বলেছেন, র‌্যাব অপরাধ এবং জঙ্গিবাদ দমন ও নিয়ন্ত্রণের পাশাপাশি সব সময় মানবিক কার্যক্রম অব্যাহত রেখেছে। বিশেষ করে বাংলাদেশের যে কোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় র‌্যাবের সামাজিক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

র‌্যাব-৯ সিলেটের আয়োজনে সোমবার (৮ জুলাই) বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের অক্ষয়নগর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ৫ শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবা প্রদান কার্যক্রম শেষে তিনি এসব কথা বলেন।

হারুন অর রশিদ বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সফল অভিযানের মাধ্যমে দেশে জঙ্গি ও সন্ত্রাস নির্মূল হয়েছে। যার ফলে দেশে সুন্দর ও শান্তিপূর্ণ পরিস্থিতি এখন বিরাজ করছে। জঙ্গিবাদ দমনে আমরা কঠোর অবস্থানে। দেশে এখন জঙ্গিবাদের কোনো থ্রেট নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্প উন্নয়ন দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। তার অন্যতম কারণ দেশে আইনশৃঙ্খলা রক্ষা ও স্থিতিশীলতা বজায় ছিল। সেই জায়গা থেকে উন্নয়নের যে অগ্রযাত্রা সেখানে র‌্যাব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও দূরদর্শী নির্দেশনায় কাজ করে যাচ্ছে।
প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর ব্যাপারে র‌্যাব প্রস্তুত রয়েছে। দুর্যোগকালীন সময়ে বন্যার্তদের উদ্ধার তৎপরতায় র‌্যাব ঝুঁকি নিয়ে কাজ করেছে।
এ সময় জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, কোম্পানি কমান্ডার ফয়সাল আহমেদ, সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরীসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031