দেশপ্রেমিকের সোনালী সপ্নের ইতিহাস: প্রাকৃতজ শামিমরুটি টিটন

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২০

দেশপ্রেমিকের সোনালী সপ্নের ইতিহাস: প্রাকৃতজ শামিমরুটি টিটন

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :

কবি ও বহুমাত্রিক চিন্তাশীল লেখক প্রাকৃতজ শামিমরুমি টিটনের লেখা একটি দীর্ঘ কবিতার গ্রন্থ। মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদিক কবিতায় বঙ্গবন্ধু পরিবারের ইতিহাস, ট্রাজেডি এবং শেখ হাসিনার রাজনৈতিক নেতৃত্বে পরিনত, সমুজ্জোল বাংলাদেশের ধারাক্রম বর্ণিত হয়েছে মহাকাব্যিক ছন্দে।

প্রাকৃতজ শামিমরুমি টিটন বাংলাসাহিত্যে বাচনিক নন্দনের নান্দনিক অন্যতম কবি। তার শিক্ষিত মননের শিল্পিত উচ্চারণ বিমোহিত করে পাঠক শ্রোতাদের অন্তরকে। এবারের একুশে বইমেলায় এ কবির দুটি কবিতার গ্রন্থ বই প্রকাশিত হয়েছে। তাহলো ” মহান দেশপ্রেমিকের সোনালী স্বপ্নের ইতিহাস ” ও রক্তেভেজা স্বাধীনতা ও জীবনের দেনা “। দি অ্যাটলাস পাবলিশিং হাউস থেকে প্রকাশিত আর দি ইউনিভার্সেল একাডেমির পরিবেশনায় বইমেলায় অজস্র পাঠক দর্শক শ্রোতাদের নিকট সাফল্য অর্জন লাভ করতে সক্ষম হয়েছে এ বই দুটি। এই দুটি বইয়ের ব্যাপারে কবি প্রাকৃতজ শামিমরুমি টিটন বলেন অপরুপ নান্দনিক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্ম সর্বক্ষেত্রে টেকসই সবকিছু ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়াও এ বইটি দ্বারা পাঠক দর্শক শ্রোতাদের নিকট চম্বুকের মতো কাজ করবে । রক্তেভেজা স্বাধীনতা বইয়ের মাধ্যমে দেশপ্রেম ও মহান স্বাধীনতা ও জাতিজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক স্মৃতিপট তুলে ধরা হয়েছে। বইগুলো বর্তমান সময়ের তরুণ প্রজন্মের জন্য খুবই গুরুত্বপূর্ণ জরুরী আছে। এতে অনেক কিছু শেখার,আছে।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন থেকে শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার ৫০ বছর পূর্তির গৌরবময় ইতিহাসকে কবিতার ছন্দে সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরার সুকঠিন কাজটি সফলভাবেই করতে সক্ষম হয়েছেন প্রাকৃতজ শামিমরুমি। এই কৃতিত্বের জন্য আমরা কবিকে অভিনন্দন জানাই।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930