দেশে ফিরেই কর্মস্থলে যেতে ব্যাকুল হলেন চেয়ারম্যান রণধীর দেব

প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

দেশে ফিরেই কর্মস্থলে যেতে ব্যাকুল  হলেন চেয়ারম্যান রণধীর  দেব

 

পংকজ কুমার নাগ

প্রায় ৩ মাসের চিকিৎসা শেষে অনেকটা সুস্থ হয়ে দেশে ফিরলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা রণধীর কুমার দেব। তবে চেকাপের জন্য আবার ভারতে যেতে হবে ৩ মাস পর।

গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুর সোয়া ১ টায় ইউএস-বাংলা এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি ভারতের কলকাতা থেকে দেশে অবতরণ করেন। এরপর বাংলাদেশ রেলওয়ের কালনী এক্সপ্রেস ট্রেনে আনুমানিক সোয়া সাত টায় তিনি ঢাকা থেকে শ্রীমঙ্গলে এসে পৌছান।

তিনি গত অক্টোবরে লাঙ ইনফেকশনে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য প্রথমে বাংলাদেশের বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে ভর্তি হন। পরে উন্নত চিকিৎসার জন্য তিনি ভারতের মহারাষ্ট্র প্রদেশের মুম্বাইয়ে টাটা মেমোরিয়াল ও পরে সুসরথ হসপিটালে চিকিৎসা নেন। এরপর মুম্বাইয়ে হসপিটালের তত্বাবধানে কললাতার নারায়না সুপার স্পেশালাইসড হসপিটালে চিকিৎসা নেন। তিনি দীর্ঘ প্রায় দুই মাস ভারতে চিকিৎসাধীন ছিলেন। আগামীকাল থেকে তিনি কাজে যোগদান করবেন।

এদিকে প্রিয় নেতার প্রত্যাবর্তনে শ্রীমঙ্গলের আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে এক প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। নেতাকে স্বাগত জানাতে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে অপেক্ষারত ছিলেন প্রায় হাজারখানেক নেতাকর্মী। পরে মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে তাঁকে স্বাগত জানিয়ে বরণ করেন শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগ, কলেজ ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা।

উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব শ্রীমঙ্গল ফিরে প্রথমে শ্রীশ্রী জগন্নাথ দেবের আখড়া ও পরে, রুপসপুর মহাপ্রভুর শ্রী অঙ্গনে কীর্তনে প্রার্থনা শেষে নিজ বাসভবনে ফেরেন।

এসময় তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে বাসায় ছুটে আসেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইউসুফ আলী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল এর সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি স্বপন রায়, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ শ্রীমঙ্গলের আহবায়ক দিজেন্দ্র লাল রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গলের সাধারণ সম্পাদক সুশীল শীল, শ্রীমঙ্গল ৩ নং সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সহ সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র, শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সনজয় রায় রাজু, আওয়ামী মৎসজীবী লীগের সভাপতি আশিকুর রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি সুমন রায়, সাধারণ সম্পাদক ছুটন চৌধুরী, দৈনিক তৃতীয় মাত্রার শ্রীমঙ্গল প্রতিনিধি রূপক দত্তসহ ভিবিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

রণধীর কুমার দেরের সাথে আলাপকালে তিনি জানান, “আমি মৃতুর মুখ থেকে ঘুরে আসেছি শুধু মানুষের আশীর্বাদ ও দোয়ায়। দেশে চিকিৎসা ব্যবস্থা আরেকটু উন্নত হলে আমাকে ভারতে গিয়ে চিকিৎসা নিতে হতোনা। তারপরও আমি পিজি হাসপাতালে যথেষ্ট ভালো চিকিৎসা পেয়েছি। আজ আবার মৃত্যুর মুখ থেকে ফিরে আসতে পেরেছি তাই আমার শুভাকাঙ্ক্ষীদের কাছে আমি কৃতজ্ঞ”। এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, ” আগামীকাল থেকেই আমি আমার কর্মস্থল শ্রীমঙ্গল উপজেলায় যোগ দেবো। জনগণের দোয়া আমাকে বাঁচিয়েছে তাই আগামীর দিনগুলো আমি জনগনের সেবায় নিজেকে নিয়জিত রাখতে চাই”।