দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হল ‘তামাশা’ও ‘ভাগাভাগির’ নির্বাচন : রিজভী

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হল ‘তামাশা’ও ‘ভাগাভাগির’ নির্বাচন : রিজভী
সদরুল আইনঃ
এখন ভাগাভাগির নির্বাচন চলছে’ মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশের চলমান রাজনীতিকে ভয়ংকর পরিণতির দিকে নিয়ে যাওয়া হচ্ছে।
একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হোক—এটা চায় না আওয়ামী শাসকগোষ্ঠী।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকালে অজ্ঞাতস্থান থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সরকারে অনাচারের বিরুদ্ধে কথা বললেই—সেটা হয়ে যায় ষড়যন্ত্র। সারা দেশে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। এ কারণে বিশ্বের বড় বড় সংস্থাগুলো রিপোর্ট করছে। এরপরেও সরকারের টনক নড়ছে না।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘তামাশার নির্বাচন’ হিসেবে আখ্যায়িত করে রুহুল কবির রিজভী বলেন, একটা তামাশার নির্বাচন করা হচ্ছে। আন্তর্জাতিক মহল নির্বাচন নিয়ে বিরূপ। এভাবে সরকার পার পাবে না।
১৪ দলের সঙ্গে আসন ভাগাভাগির সিদ্ধান্ত আজকালের মধ্যে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, প্রকৃতপক্ষেই এখন চলছে ভাগাভাগির নির্বাচন। ৭ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এর ফলাফল ঘোষণা হবে মাত্র।
বিএনপির এই নেতা দাবি করেন, দেশের অর্থনীতি ভয়াবহভাবে বিপর্যস্ত। তারপরও সরকারের বিকার হচ্ছে না। দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেলেও তাদের কিছু যায়-আসে না।
এর আগে নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রসঙ্গে রিজভী জানান, সারা দেশে গত ২৪ ঘণ্টায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ২৮৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
এ সময়ের মধ্যে ১৫ মামলায় এক হাজার ৩৯৫ জনকে আসামি করা হয়েছে। এছাড়া বিভিন্ন জায়গায় আইনশৃঙ্খলা বাহিনী এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলায় বিএনপির ৬৫ নেতাকর্মী আহত হয়েছেন।
এসময় রিজভী দাবি করে বলেন, ১৫ নভেম্বর তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত ২৬৫ মামলায় ২৯ হাজার ৭৬০ জনকে আসামি করা হয়েছে।
হামলায় আহত হয়েছেন ১ হাজার ৫২ জন। মৃত্যু হয়েছে ৭ জনের।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31