‘ধর্ষক গুরু’ রাম রহিমের চেয়েও ভয়ানক ‘দেবী’ রাধে মা!

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৭

‘ধর্ষক গুরু’ রাম রহিমের চেয়েও ভয়ানক ‘দেবী’ রাধে মা!

ধর্ষণের দায়ে গুরমিত রাম রহিমকে জেলে পাঠিয়েছে আদালত। এবার স্বঘোষিত ‘দেবী’ রাধে মা-এর বিপদ বাড়ল আদালতের নির্দেশে। তার বিরুদ্ধে এফআইআর নিতে হবে, ভারতের পাঞ্জাব রাজ্যের পুলিশকে এই মর্মে কড়া নির্দেশ দিল পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট।

জানা যায়, সুরিন্দর মিত্তল নামে এক ব্যক্তি রাধে মা-এর বিরুদ্ধে এফআইআর করতে চাইলে তা নিতে অস্বীকার করে পুলিশ। এর বিরুদ্ধে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে আবেদন করেন মিত্তল। তাঁর আরও অভিযোগ, রাধে মা মিত্তলকে হুমকিও দিয়ে চলেছেন। সেই মামলার শুনানিতেই এ দিন পুলিশকে রাধে মা-এর বিরুদ্ধে ওঠা অভিযোগের এফআইআর নিতে নির্দেশ দিয়েছে আদালত।

এর আগে গত ২৮ এপ্রিল বোম্বে হাইকোর্ট সুখবিন্দর কউর ওরফে রাধে মা-এর বিরুদ্ধে অভিযোগ নেওয়ার জন্য মুম্বইয়ের বোরিভালি পুলিশকে নির্দেশ দেয়। ওই মামলায় অভিযোগ করেন নিকি গুপ্তা নামে এক মহিলা।

নিকি গুপ্তার অভিযোগ ছিল, রাধে মা তাঁর জামাইকে পণ দেওয়ার জন্য চাপ দিচ্ছেন। বোম্বাই হাইকোর্ট নিকি গুপ্তার স্টেটমেন্ট রেকর্ড করারও নির্দেশ দেয়।পর পর দু’টি মামলায় আদালত পুলিশকে তৎপর হওয়ার নির্দেশ দেওয়ায় স্বাভাবিক ভাবেই বিপাকে রাধে মা।

এই স্বঘোষিত মায়ের বিরুদ্ধে অতীতেও অনেক অভিযোগ উঠেছ। সেই সব মামলা ঘিরে পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও রয়েছে। তাই শুধু রাধে মা নয়, পুলিশও অনেকটাই চাপে। এর আগে রাম রহিম কাণ্ড সামলানোর ক্ষেত্রে সমালোচনার মুখে পড়েছে পঞ্জাব ও হরিয়ানা পুলিশ। তাই এ বার পুলিশ আদালতের নির্দেশকে লঘু করে দেখবে না বলেই মনে করা হচ্ছে।