ঢাকা ১৯শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি

ধুনটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে বকনা ও গো-খাদ্য বিতরণ

Newsroom Editor
প্রকাশিত জানুয়ারি ৫, ২০২২, ০৭:৪৫ অপরাহ্ণ
ধুনটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে বকনা ও গো-খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিনিধি.

বগুড়ার ধুনট উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারির উদ্যোগে ২৩টি অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মাঝে বিনামূল্যে ক্রসব্রীড বকনা, গো-খাদ্য ও গোয়াল ঘর তৈরীর সরঞ্জাম বিতরণ করা হয়েছে। সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এসব দেয়া হয়।

 

বুধবার দুপুর ১টার দিকে ধুনট উপজেলা পরিষদ চত্ত্বরে বকনা, গো-খাদ্য ও সরঞ্জমাদি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম।

 

এসময় উপস্থিত ছিলেন ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা, উপজেলা মৎস্য কর্মকর্তা মীর্জা ওমর ফারুক, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোকাদ্দেছ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম সোবহান, শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, আফছার আলী, জয়নাল আবেদীন, শফিকুল ইসলাম চান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বনি আমিন মিন্টু, সাবেক ছাত্রলীগ নেতা মাইদুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, আদিবাসী নেতা স্বপন কর্ণী দাস ও সুশীল বাগদী প্রমুখ।

 

উল্লেখ্য এ প্রকল্পের আওতায় সুবিধাভোগী পরিবারের সংখ্যা ২৩টি। প্রতিটি পরিবারকে ১টি করে ক্রসব্রীজ বকনা, ৫০ দিনের জন্য ১২৫ কেজি পিলেট খাবার এবং গোয়াল ঘর তৈরীর জন্য টিন, ইট, খুটি ও ১টি সাইনবোর্ড দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30