নওগাঁয়- মহানবী (সাঃ) কে কটুক্তি ও কোরআন অবমাননায় অধ্যাপক গ্রেফতার

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, জুন ১৭, ২০২২

নওগাঁয়- মহানবী (সাঃ) কে কটুক্তি ও কোরআন অবমাননায় অধ্যাপক গ্রেফতার
নওগাঁ জেলা প্রতিনিধি:  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কোরআনকে অবমাননা ও মহানবী (সা:)কে নিয়ে কটূক্তি করার অভিযোগ।  নওগাঁ জেলার রাণীনগর মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞাকে গ্রেফতার করেছে পুলিশ।
নওগাঁ সদর উপজেলার কাঁঠালতলী এলাকায় নিজ বাসা থেকে গতকাল বৃহস্পতিবার (১৬ জুন) রাতে তাকে গ্রেফতার করা হয়। রাণীনগর থানার ওসি (তদন্ত) সেলিম রেজা এ তথ্য নিশ্চিত করেন।
কলেজ সূত্রে জানা গেছে, গত তিনদিন আগে রাণীনগর মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞা তার নিজের ফেসবুক আইডিতে একটি কবিতা লেখেন। সেখানে কোরআন অবমাননা ও মহানবীকে (স:) নিয়ে কটূক্তি করেন। এরপর বিষয়টি জানাজানি হয়। বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষকে ওই সহকারী অধ্যাপকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বার বার বলা হয়। এরপর কলেজ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ না করায় গতকাল বৃহস্পতিবার জোহরের নামাজের পর থেকে আলেম-ওলামাসহ স্থানীয় জনতা বিচারের দাবিতে কলেজে অবস্থান নেয়।
গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে কলেজের ওই সহকারী অধ্যাপককে শোকজ করা হয়। তারপর স্থানীয় আলেম-ওলামাসহ ক্ষুব্ধ জনতা কলেজ ত্যাগ করেন। পরে সন্ধ্যায় নিজ বাসভবন থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
এ বিষয়ে কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলাম বলেন, কোরআন অবমাননা ও নবী (সা:) কে নিয়ে কটূক্তি করায় কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞাকে গতকাল বৃহস্পতিবার শোকজ করা হয়। শোকজের কপি পাঠিয়ে দেওয়া হয়েছে। আর তিন কার্যদিবসের মধ্যে এই শোকজের জবাব দিতে বলা হয়েছে।
রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং মহিলা কলেজের সভাপতি শাহাদাত হুসেইন বলেন, ‘ঘটনাটি জানাজানি হলে অধ্যক্ষ তাকে শোকজ করেছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।’
তবে অভিযুক্ত সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞা বলেন, ‘আমি কবিতা লেখেছি। কাউকে নিয়ে কটূক্তি করিনি। আর শোকজের কোনো কপি আমি পাইনি এবং জানি না।’
এ বিষয়ে রাণীনগর থানার ওসি সেলিম রেজা বলেন, কোরআনকে অবমাননা ও মহানবীকে (সাঃ) নিয়ে কটূক্তি করার অভিযোগে সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞা গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2022
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930