নওরীনের রহস্যজনক মৃত্যু সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি ইবির সামাজিক সংগঠনগুলোর

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২৩

নওরীনের রহস্যজনক মৃত্যু সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি ইবির সামাজিক সংগঠনগুলোর

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল‘ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নওরীন নুসরাত স্নিগ্ধার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো ঐক্যবদ্ধ প্লাটফর্ম ‘এক্যমঞ্চ’। শনিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে এটি অনুষ্ঠিত হয়। এর আগে নওরীনের বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে একই দাবিতে চারবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবির সৌরভের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ, রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ ও সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম রাসেল, কনজুমার ইয়ুথ বাংলাদেশ ইবি শাখার সভাপতি গোলাম রব্বানী সহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনকারীরা এটাকে পরিকল্পিত হত্যাকান্ড দাবি করে বলেন, এটা কোনোভাবেই আত্মহত্যা হতে পারেনা। কারণ তিনি নিজেই সবসময় আত্মহত্যা বিরোধী প্রচারণা চালাতেন। বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীরা আত্মহত্যার দিকে ঝুঁকতেন তাদেরকে তিনি কাউন্সিলিং করতেন। সুতরাং তাকে পরিকল্পিতভাবে তার শ্বশুর বাড়ির লোকজন নির্যাতন করে হত্যা করেছে। এসময় তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানায়।

এর আগে ১২ আগস্ট ল‘ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা, ১৬ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ব্যাচভিত্তিক সংগঠন ‘বন্ধন ৩২’, ২২ আগস্ট বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ও ২৩ আগস্ট টাঙ্গাইল জেলা ছাত্রকল্যান সমিতি একই দাবিতে মানববন্ধন করে।

প্রসঙ্গত, গত ৮ আগস্ট সন্ধ্যায় সাভারের আশুলিয়ার পলাশবাড়ী নামাবাজারের পাশে বিজয়নগর রোডে আব্দুর রহিমের মালিকানাধীন বাড়ির ছয় তলা ছাদ থেকে পড়ে এ রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930