নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন ড. মোস্তাফিজুর রহমান

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন ড.  মোস্তাফিজুর রহমান

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিসেবে যোগদান করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

১৪ নভেম্বর মঙ্গলবার তিনি যোগদান করেন।

অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে বি. এ (সম্মান) এবং এম. এ ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি ফিলিপাইনের (UPLB) বিশ্ববিদ্যালয় থেকে গ্রামীণ সমাজবিজ্ঞান বিষয়ে এম.এস. সম্পন্ন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে সমাজবিজ্ঞানে পিএইচডি সম্পন্ন করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ৩৪ বছরের শিক্ষকতায় বিভিন্ন সময় তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, একাডেমিক কাউন্সিলের নির্বাচিত সদস্য, প্রক্টরিয়াল বডির সদস্য, বিভাগীয় প্রধান, হলের হাউজ টিউটর, শিক্ষক সমিতির ৩ বার নির্বাচিত সদস্য ছিলেন।

অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য।

উপাচার্য হিসেবে যোগদান করে প্রথমে শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদের সাথে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে এবং পরে বিশ্ববিদ্যালয়ের বিজয় স্তম্ভ ‘চির উন্নত মম শির’-এ পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণকালে উপাচার্য হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এবং বাংলাদেশের সকল শহীদের আত্মত্যাগকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), বিভাগীয় প্রধান ও অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদান করায় প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারী, সাংবাদিক সমিতি ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031