নতুন বই না দিয়ে টাকা আদায়, খালি হাতে ফিরছে শিক্ষার্থীরা

প্রকাশিত: ১২:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৬

নতুন বই না দিয়ে টাকা আদায়,  খালি হাতে  ফিরছে শিক্ষার্থীরা

এসবিএন ডেস্ক: দেশের প্রধানমন্ত্রীর ঘোষনা রয়েছে প্রতিটা স্কুলের প্রতিটা ছাত্র/ছাত্রীকে বিনামুল্যে বই বিতরণ করা। কিন্তু প্রধানমন্ত্রীর এ ঘোষনাকে তোয়াক্কা না করে নীলফামারীর জলঢাকায় নতুন বই জিম্মি করে টাকা আদায় করছেন বলে প্রধান শিক্ষকের উপর অভিযোগ উঠেছে।

ঘটনাটি অতিব ন্যাক্কারজনক ও লজ্জারও বটে! এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিবের নিকট অবগত করা হলেও তিনি উপজেলা মাধ্যমিক কর্মকর্তাকে জানাতে বলে নিজের দায় সারেন।

সরেজমিনে আজ শনিবার উপজেলার গোলমুন্ডা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে গিয়ে টাকা নেওয়ার বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আ. মান্নান বলেন, ‘আমরা সেশন ফি’র টাকা নিচ্ছি, বইয়ের জন্য নয়।

ওই বিদ্যালয় সূত্রে জানা যায়, ষষ্ঠ হতে নবম শ্রেণি পর্যন্ত ৫৫৯ জন শিক্ষার্থী। প্রতিষ্ঠানটির ৭ম হতে ৮ম শ্রেণিতে উত্তীর্ণ হওয়া শিক্ষার্থী আশরাফুল ইসলাম, আ. রহমান ও ৭ম শ্রেণিতে উত্তীর্ণ তানজিনা জানান, ‘আমরা নতুন বইয়ের জন্য স্কুলে গেলে হেডস্যার ২৫০ টাকা করে চাচ্ছে।
তা নাহলে আমাদেরকে বই দিবেনা। তাই আমাদেরকে খালি হাতেই বাড়ি ফিরতে হচ্ছে।’

শুধু তাই নয়, এ চিত্র গোটা উপজেলাটিতে বিরাজ করছে। এ নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফ-উদ-জামান জানান, ‘ইতিমধ্যে এমন অভিযোগটি আমার কানে এসেছে। আমি প্রতিষ্ঠান প্রধানদের সতর্ক করে দিয়েছি।’

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com