নতুন র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে বাংলাদেশ

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২১

নতুন র‍্যাঙ্কিংয়ে ৯  নম্বরে বাংলাদেশ

নতুন র‍্যাঙ্কিংয়ে ১১৮ রেটিং নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ১১৬ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে অস্ট্রেলিয়া। ১১৪ রেটিং নিয়ে তৃতীয় স্থানে আছে ভারত। আর ৫৫ রেটিং নিয়ে নয় নম্বরে বাংলাদেশ।

 

 

বুধবার টেস্ট র‍্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করে আইসিসি। যেখানে দেখা যায় সাদা পোশাকের ক্রিকেটে বাংলাদেশের

অবস্থান আফগানিস্তানেরও নিচে, দশম স্থানে।

অথচ র‍্যাঙ্কিংয়ের তালিকায় জায়গা পেতে ন্যূনতম যে কটি টেস্ট খেলা প্রয়োজন, তা এখনো খেলেনি আফগানিস্তান। অবশ্য আফগানিস্তানের রেটিং পয়েন্ট বাংলাদেশের চেয়ে বেশি। আফগানিস্তানের ৫৭, আর বাংলাদেশের ৫৫ রেটিং।

বিষয়টি নজরে এলে আইসিসি র‍্যাঙ্কিং শুধরে নতুন তালিকা প্রকাশ করে। যেখানে বাংলাদেশ আছে নয় নম্বরে। আর আফগানিস্তানকে বাদ দেওয়া হয়।

আইসিসির ওয়েবসাইটের খবরে জানা গেছে, ২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পেয়েছিল আফগানিস্তান। তারা অভিষেক টেস্ট খেলেছিল পরের বছর জুনে। তারা এখন পর্যন্ত চারটি টেস্ট খেলে দুটিতে জয় পায় এবং দুটিতে হারে। বাংলাদেশের বিপক্ষে ২০১৯ সালে একটি ম্যাচে বিশাল ব্যবধানে জিতেছিল তারা।

বাংলাদেশ ২০২০ সালে জিম্বাবুয়ের সঙ্গে একটি টেস্টে জয় পেয়েছিল। কিন্তু ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে ২০২০ সালে পাকিস্তানের সঙ্গে ম্যাচ পর্যন্ত সবকটি টেস্টে বাংলাদেশ হেরেছে। একটি বাদে সবকটি ম্যাচই ইনিংস ব্যবধানে হারে তারা।

 

এদিকে নতুন র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছে নিউজিল্যান্ড। দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে প্রথমবার টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে কেইন উইলিয়ামসনের দল।

টানা তিনটি সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করে নিউজিল্যান্ড। এর সুবাদে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠার স্বাদ পায় কিউইরা।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com