নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

প্রকাশিত: ১১:২৮ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২৩

নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে  কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

 

 

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক পৌর এলাকার ‘বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০২২ ও ২০২৩ সালে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি, এসএসসি /সমমান পরীক্ষায় জিপিএ-৫ বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, বৃত্তি প্রদান ও দুঃস্থ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান- আজ পৌরসভা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডভোকেট গীতগোবিন্দ দাশ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনুপম দাস অনুপ, নবীগঞ্জ নয়মৌজা কলেজের প্রিন্সিপাল

অধ্যাপক মুজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল মুকিত চৌধুরী
ও হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য শেখ শফিকুজ্জামান শিপন।
পৌর নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নূর আজম শরীফ ও বৃত্তি কার্যক্রম বাস্তবায়ন কমিটির সদস্য পৃথ্বিশ চক্রবর্ত্তী’র যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-৩ ফারজানা মিলন পারুল, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফজল আহমদ চৌধুরী, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর যুবরাজ গোপ, নবীগঞ্জ উইমেন্স কলেজের অধ্যক্ষ নজির আহমেদ, নবীগঞ্জ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গীতিকার আলী আমজাদ মিলন, গনজা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীনূর আক্তার চৌধুরী পান্না, উপজেলা স্কুলের অধ্যক্ষ কাঞ্চন বণিক, নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আশীষ কুমার বিশ্বাস প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন পৌর নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নূর আজম শরীফ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নবীগঞ্জ তাহফিজুল কোরান নূরানী একাডেমির প্রিন্সিপাল হাফেজ আতাউর রহমান ও গীতাপাঠ করেন পৌর সেনিটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী। বৃত্তি স্মরণিকা ‘শিক্ষার অগ্রযাত্রা’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।
বিশেষ সম্মাননা প্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন চ্যানেল আই-ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ প্রতিযোগিতায় জাতীয়ভাবে প্রথমস্থান অর্জনকারী সামিরা মুকিত চৌধুরী। কৃতি শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিপাশা দাশ নির্ঝরা ও শামসুল হক মাহফুজ। অনুষ্ঠানে নবীগঞ্জ পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুইশতাধিক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয় এবং দুঃস্থ প্রতিবন্ধীদের মাঝে ২৫টি হুইল চেয়ার বিতরণ করা হয়। প্রধান অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এডভোকেট গতিগোবিন্দ দাশ নবীগঞ্জ পৌরসভা কর্তৃক পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, সংবর্ধনা ও দুঃস্থ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করায় নবীগঞ্জ পৌরসভার বারবার নির্বাচিত মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী’র ভূয়সী প্রশংসা করেন এবং তাঁর পরিষদকে ধন্যবাদ জানান। সভাপতির বক্তব্যে পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, ‘তোমরা দেশের আগামীদিনের কর্ণধার। তাই তোমাদের সঠিকভাবে লেখাপড়া করতে হবে।’ তিনি আরও বলেন, ‘মানুষের ইচ্ছেশক্তি মানুষকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। তাই আমাদের প্রথমে নিজের ইচ্ছে শক্তিকে কাজে লাগাতে হবে।’ তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের শিশুদের পরীক্ষা পাশের চিন্তা বাদ দিয়ে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করার মধ্য দিয়ে প্রকৃত মানুষ করে গড়ে তুলতে হবে।’
অনুষ্ঠানকে সফল ও সার্থক করার জন্য
তিনি অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথিব্ন্দ, বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, পৌরসভার সকল কর্মকর্তা/কর্মচারীবৃন্দ ও সুধীবৃন্দ সহ সবাইকে কৃতজ্ঞতা জানান।
পৌর বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মধ্যে যারা আজ উপস্থিত হতে পারেননি তাদেরকে আগামী সোমবারের মধ্যে পৌরসভা চলাকালীন সময়ে তাদের বৃত্তি সামগ্রী নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন পৌর কর্তৃপক্ষ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829