নমুনা পরীক্ষায় মৌলভীবাজারে ১১জনের শরীরে করোনা,বাড়ছে উদ্বেগ!

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০

নমুনা পরীক্ষায় মৌলভীবাজারে ১১জনের শরীরে করোনা,বাড়ছে উদ্বেগ!

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:

দু’দিনের ব্যবধানে নতুন করে প্রাণঘাতী করোনা ভাইরাসে আরো ৬জন আক্রান্ত হওয়ায় মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা দীর্ঘ হওয়া শুরু হয়েছে। এতে করে করোনার ভয়ঙ্কর ছোবলে মৌলভীবাজার জেলার সর্বত্র বাড়ছে উদ্বেগ আর আতঙ্ক। অবশ্য আক্রান্তের তালিকায় নেই জেলা সদর। এরই মধ্যে করোনার থাবায় আক্রান্ত হয়েছে বড়লেখা উপজেলা, রাজনগর উপজেলা ,কুলাউড়া উপজেলা ও শ্রীমঙ্গল উপজেলাসহ জেলার চারটি উপজেলা। তবে উদ্বেগ আর আতঙ্ক থাকলেও ঘরে ফিরছেনা সাধালণ মানুষ, এর কারন হিসেবে জনসচেতনতা কিংবা প্রশাসনের দুর্বল নজরদারীকে দুষছেন অনেকেই। জীবন-জীবিকার প্রয়োজনে লকডাউন উপেক্ষা করে শহর কিংবা রাস্তাঘাটে দিব্যি ঘুরে বেড়াচ্ছে মানুষ। এমন পরিস্থিতিতে মানুষের মধ্যে উদ্বেগ আর উৎকন্ঠা বাড়ছে প্রতিনিয়ত।

সর্বশেষ মৌলভীবাজারে আরো ৬জন করোনায় আক্রান্তদের মধ্যে কুলাউড়া পুলিশের ২ সদস্য রয়েছেন, দুজন কুলাউড়া উপজেলার ফরিদপুর গ্রামের একই পরিবারের। ৬জন আক্রান্তের তালিকায় আরো আছেন, বড়লেখা থানায় কর্মরত এক উপপরিদর্শকের স্ত্রী ও শ্রীমঙ্গলের এক চা শ্রমিক। এনিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ জনে।

গত রোববার (২৬ এপ্রিল) সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৮ জনের করোনা পজিটিভ আসে। নতুন শনাক্ত হওয়া ৮ জনের মধ্যে সিলেটে ১ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারের ৬ জন রয়েছেন। মৌলভীবাজারের ৬ জনের মধ্যে ৪ জন কুলাউড়ার, ১ জন বড়লেখা এবং ১ জন শ্রীমঙ্গলের বলে জানা গেছে।

জেলার প্রথম করনো রোগী হিসেবে গত ৪ এপ্রিল রাজনগর উপজেলার আকুয়া গ্রামের ব্যবসায়ী সানচু মিয়া করোনা উপসর্গ নিয়ে মারা যান। সে হিসেবে তিনিই জেলার প্রথম করোনা রোগী। এরপর ৯দিনের ব্যবধানে গত ১৩ এপ্রিল ঢাকার ইউনাইটেড হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মারা যান মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ মফচ্ছিল আলী। তিনি ঢাকায় অবস্থান করছিলেন এবং ঢাকায় আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার পর তার দেহে করোনার উপস্থিতি মিলে নমুনা পরীক্ষায়।

এদিকে মৌলভীবাজারে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আইসোলেশনে থাকা ৬১ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে গত
শনিবার (২৫ এপ্রিল) সকাল ৭.৪০ মিনিটে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের আইসোলেশন ইউনিটে। তবে ঐদিন সিভিল সার্জন ডাঃ তাউহীদ আহমেদ জানিয়েছিলেন মারা যাওয়া ঐনারীর শরীরে করোনা উপসর্গ ছিলনা।

সিভিল সার্জন ডাঃ তাউহীদ আহমেদ জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী আমাদের পাঠানো নমোনা পরীক্ষায় জেলায় করোনা পজেটিব এসেছে মোট ১১জনের। সে অনুযায়ী জেলা আক্রান্তের সংখ্যা মোট ১১জন। এর বাহিরে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ মফচ্ছিল আলীর নাম মৌলভীবাজারের দেখানো হলেও তার নমোনা পরীক্ষা ঢাকায় করানো হয়।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031