নাইক্ষ্যংছড়ি সীমান্ত এলাকা থেকে ২৮টি স্বর্ণের বার উদ্ধার

প্রকাশিত: ১১:০৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

নাইক্ষ্যংছড়ি  সীমান্ত এলাকা থেকে ২৮টি স্বর্ণের বার উদ্ধার

বান্দরবান প্রতিনিধি ঃ নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত এলাকা থেকে ২৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের আশারতলী সীমান্ত অঞ্চলের প্রধানজিরি গ্রামের একটি বাড়িতে গতকাল সোমবার রাতে অভিযান চালিয়ে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় দুজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

আটক ব্যক্তিরা হলেন মো. ফারুক ও তাঁর স্ত্রী মরিয়ম বেগম।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল রাতে আশারতলী সীমান্ত অঞ্চলের প্রধানজিরি গ্রামের বাসিন্দা মো. ফারুকের বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় সীমান্তবর্তী ওই বসতবাড়িতে তল্লাশি করে ২৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ১৪ ভরি চার আনা তিন রত্তি।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিল্লাল হোসেন সিকদার জানান, মিয়ানমার সীমান্ত পেরিয়ে বিপুল পরিমাণে স্বর্ণ পাচারের প্রস্তুতি নেওয়া হচ্ছে—এমন খবর পেয়ে সীমান্তবর্তী একটি বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে স্বর্ণের বারসহ দুজনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় একটি মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এদিকে স্থানীয়দের দাবি, মিয়ানমার সীমান্ত অঞ্চলে বসবাসরত একটি চক্র আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে স্বর্ণ, মাদকসহ চোরাচালানের সঙ্গে জড়িয়ে পড়েছে।