না’গঞ্জে স্কুলছাত্র ইমন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ৭:১৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০১৫

না’গঞ্জে স্কুলছাত্র ইমন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জের বন্দরে ৯ম শ্রেনীর ছাত্র রাকিবুল হাসান ইমন হত্যা মামলার রায়ে ৪ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ মিয়াজী শহিদুল আলম চৌধুরী এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলো- শাহজাহান আলী জীবন, সাইদুর রহমান, জামাল ও তোফাজ্জল হোসেন। এদের মধ্যে সাইদুর ও তোফাজ্জল পলাতক রয়েছেন।
আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম জানান, বন্দর কামতাল মালিভিটা এলাকার প্রবাসী নুরু মিয়ার স্কুল পড়ুয়া ছেলে রাকিবুল হাসান ইমনকে ২০১৪ সালের ২৯ জানুয়ারি রাতে নিজ বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় দণ্ডিত আসামিরা। পরে ১০ লাখ টাকা মুক্তিপন না পেয়ে একমাস আটক রেখে ইমনকে হত্যা করা হয়। পরে ৬ মার্চ অর্থাৎ ৩৪ দিনপর একই এলাকার একটি মুরগীর খামারের পাশ থেকে বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।
ইমন মোগড়াপাড়া এইচজিজিএস স্মৃতি বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্র। এ মামলায় ২২ জন সাক্ষীর সাক্ষ গ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেছেন। পৃথক দুইটি ধারায় সাজা দেয়া হয়েছে। এরমধ্যে ৩০২ ধারায় মৃত্যুদণ্ড এবং ২০১ ধারায় ৭ বছরের কারাদণ্ড ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাভোগের নির্দেশ দেয় প্রত্যেককে।

ছড়িয়ে দিন