ঢাকা ১৭ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ ১৪৪৫ হিজরি

নাগরপুর উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও ধর্মীয় সম্পাদকসহ ৫৩ নেতা-কর্মী বহিষ্কার

abdul
প্রকাশিত জানুয়ারি ১৬, ২০২২, ০৭:৪৬ অপরাহ্ণ
নাগরপুর  উপজেলা  আওয়ামীলীগ সহ-সভাপতি ও ধর্মীয় সম্পাদকসহ ৫৩ নেতা-কর্মী বহিষ্কার

 

ডা.এম.এ.মান্নান, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলা আওয়ামীলীগ নেতাসহ  ৫৩  জনকে বহিস্কার করা হয়েছে।তৃতীয় ধাপে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে এ বহিষ্কার আদেশ দেওয়া হয়েছে।
সূত্রে জানা যায়, বহিস্কৃত আওয়মীলীগের সহ সভাপতি, ধর্ম বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে দলীয় প্রার্থীর বিরোধিতা সহ ভিন্নমতের প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করেন। বর্তমান বহিষ্কৃতরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ কে এম কামরুজ্জামান মনি, উপজেলা আওয়ামী লীগ এর ধর্মীয় বিষয়ক সম্পাদক মো. শহিদুল ইসলাম, দপ্তিয়র ইউনিয়নের সহ সম্পাদক মোঃ শামীম আনসারী।
এ কারনে দলীয় শৃখলা ভঙ্গ করায়, কেন্দ্রের নির্দেশে তদন্ত সাপেক্ষে তাদেরকে কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত ও গঠণতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক উপজেলা  আওয়ামীলীগের সহ সভাপতি, ধর্ম বিষয়ক সম্পাদক পদ থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্যাডে বহিস্কার সহ অব্যাহতি প্রদান করা হয়েছে বলে জানা যায়।
গত ১৯-০১-২২, ০৭-০১-২২ ও ০৬-১২-২১, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো, কুদরত আলী স্বাক্ষরিত দলীয় প্যাডে তাদেরকে আওয়ামীলীগ থেকে বহিস্কার ও অব্যাহতি প্রদান করেন।
সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো, কুদরত আলী জানান, আমরা ইউনিয়ন পর্যায়ে হতে যে সকল নেতৃবৃন্দের নাম তালিকা পেয়েছি তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমানীত হওয়ায়, আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্দেশ মোতবেক উপজেলা আওয়মীলীগ সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করেছে।এ বহিষ্কারাদেশ চলমান রয়েছে, অভিযুক্ত নেতাকর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগ যাচাই পূর্বক, তথ্য প্রমাণের ভিত্তিতে তাদেরকে দল হতে বহিষ্কার করা হচ্ছে। দলের স্বার্থে দলের ব্যানারে কোন অপশক্তি বা বিরোধীদের দলে ঠাঁই নেই।
উল্লেখ্য, এ পর্যন্ত সদর আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগ হতে মোট ৫৩ জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30