নাট্যকর্মী কে হত্যার হুমকি, নিরাপত্তা চেয়ে জিডি

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২১

নাট্যকর্মী কে হত্যার হুমকি, নিরাপত্তা চেয়ে জিডি

নাট্যকর্মী ও অ্যাক্টিভিস্ট মেহেরান সানজানাকে হত্যার হুমকি ও প্ররোচনা দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেওয়া হয়েছে। শেডোফোর্স নামীয় একটি ফেসবুক পেজ থেকে তাকে ইসলামের শত্রু আখ্যায়িত করে যেখানে পাওয়া যাবে সেখানে হত্যা করার ঘোষণা দেওয়া হয়। এ বিষয়ে নিজের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন মেহেরান সানজানা ।

 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়রি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মওদুত হাওলাদার।

 

সাধারণ ডায়েরিতে মেহেরান সানজানা উল্লেখ করেন- তিনি রাষ্ট্র ও সামাজিক বিভিন্ন ব্যত্যয়ে প্রতিবাদ জানিয়ে থাকেন। যার ফলে বিভিন্ন গোষ্ঠী রোষানলে পড়তে হয়েছে তাকে। সম্প্রতি রাষ্ট্রধর্ম বাতিলের দাবিতে তিনি আন্দোলনে সোচ্চার রয়েছেন। এ কারণে বারবার তার ফেসবুক একাউন্ট হ্যাক করা ও তাকে বিভিন্ন ধরণের হুমকি দেওয়া হচ্ছিল। সর্বশেষ ২৬ অক্টোবর টিএসসি এলাকায় অবস্থানকালে তিনি দেখতে পান শেডোফোর্স (shadow force) নামের একটি ফেসবুক পেজ থেকে তাকে ইসলামের শত্রু আখ্যা দিয়ে যে কোনো যায়গায় পাওয়া মাত্র হত্যা করতে বলা হয়। এর আগে শেডোফোর্স নামের এই গ্রুপ তার ফেসবুক আইডি হ্যাক করেছিল বলে জানান তিনি।

 

নিজের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে নাট্যকর্মী ও অ্যাক্টিভিস্ট মেহেরান সানজানা বলেন, ‘সারাক্ষণ অজানা ভয় ও আতঙ্কের মধ্যে দিন পার করছি। কাজে বের হতেও এখন আতঙ্ক গ্রাস করে। ভয়ে আছি আমার তিনটি সন্তান নিয়েও। ধারণা করি, নিয়মিত কারা যেনো আমার গতিবিধি অনুসরণ করছে, আমাকে তবুও কাজের জন্য বের হতে হয়। আসলে এই পরিস্থিতি ঠিক বলে বোঝানো যাবে না। প্রকাশ্যে এমন ঘোষণার পর আমার শত্রু এখন কে তা জানার সুযোগ নেই।’

 

এ ব্যাপারে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মওদুত হাওলাদার বলেন- আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছি।

লাইভ রেডিও

Calendar

January 2023
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031