নারায়ণগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দোকান কর্মচারী নিহত

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২১

নারায়ণগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দোকান কর্মচারী নিহত

নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ের বিপরীত পাশে একটি দোকানে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে রফিকুল ইসলাম (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি ওই দোকানের কর্মচারী ছিলেন।

বৃহস্পতিবার জেলা পরিষদ সংলগ্ন এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফতুল্লা থানা পুলিশের একটি টিম কাজ করছে।

জানা গেছে, জেলা পরিষদ সংলগ্ন ড্রিম হাউস নামের সাততলা ভবনের নিচ তলায় ‘সেফইট ফার্স্ট ফায়ার প্রটেকশন্’ নামের দোকানটিতে অগ্নিনির্বাপণ যন্ত্র তৈরিসহ, সিএনজিচালিত থ্রি-হুইলার ও মোটরগাড়ির গ্যাস সিলিন্ডারের কাজ করতেন রফিকুল ইসলাম। দুপুরে কাজ করার সময় গ্যাসের একটি সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই মারা যান রফিকুল ইসলাম। তার মাথা বিচ্ছিন্ন অবস্থায় পাওয়া গেছে। দোকানের মালিক রিয়াজ নামের এক ব্যক্তি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ্ আল আরেফীন জানান, ‘সেফইট ফার্স্ট ফায়ার প্রটেকশন’ দোকানটিতে অগ্নি নির্বাপক যন্ত্র বিক্রি ও রিফিলিং করা হতো। এখানে কার্বন ডাই অক্সাইড গ্যাস দিয়ে রিফিলিং করা হতো। কিন্তু যে সিলিন্ডারে ওই কার্বন ডাই অক্সাইড রাখা হয়েছিল, সেটা অনেক পুরাতন। রিফিলিং করতে গিয়ে গ্যাসের প্রেশারে এই বিস্ফোরণ ঘটেছে। তখন সিলিন্ডার মাথায় আঘাত করলে বিস্ফোরণে দোকানের কর্মচারী রফিকুল নিহত হন।

 

ছড়িয়ে দিন