নিখোঁজের দু’দিন পর পীরগাছায় বিলে ভাসছিল শিশুর মরদেহ!

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

নিখোঁজের দু’দিন পর পীরগাছায় বিলে ভাসছিল শিশুর মরদেহ!

 

রুবেল হোসাইন (সংগ্রাম) রংপুর

রংপুরের পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নে নিখোঁজের দু’দিন পর সাত বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত শিশুটি উপজেলার মিলিনিয়াম চাইল্ড স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) উপজেলার পারুল ইউনিয়নের চালুনিয়া বিল থেকে শিশুটির লাশ দেখতে পায় স্থানীয়রা। পরে পীরগাছা থানা পুলিশ খবর পেয়ে শিশুটির লাশ উদ্ধার করে পোস্ট মর্টেমের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

স্থানীয়রা জানায়, শনিবার (২৪-ফেব্রুয়ারি) সকাল আনুমানিক ৯ টার সময় নিখোঁজ হয় আব্দুল হাকিমের কন্যা উম্মে হাবিবা (৭)। নিখোঁজের পর থেকে শিশুটির সন্ধান অব্যাহত ছিল। প্রাথমিক পর্যায়ে শিশুর সন্ধান না পেয়ে মাইকিং করে ও পরে থানায় জিডি করেন আব্দুল হাকিম। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল আনুমানিক ৭ টার সময় প্রতিবেশী আব্দুল হান্নান চালুনিয়া বিলে একটি মৃতদেহ ভেসে আসতে দেখে মৃতদেহের নিকটে গিয়ে পরিচয় নিশ্চিত হয়েই চিৎকার শুরু করেন। তার চিৎকারে স্থানীয়রা ছুটে আসেন এবং মৃতদেহটি নিখোঁজ শিশুর বলে নিশ্চিত হয়ে পুলিশকে অবগত করেন।

প্রতিবেশীরা জানান, ৩ মাস বয়সে শিশুটির মায়ের সঙ্গে বাবার ডিভোর্স হয়। তারপর থেকে বাবার কাছেই ছিল উম্মে হাবিবা। প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর দ্বিতীয় বিয়ে করেন আব্দুল হাকিম।কিন্তু দ্বিতীয় স্ত্রী সন্তান উম্মে হাবিবাকে মেনে নিতে না পারায় আবারো হয় বিবাহ বিচ্ছেদ। তৃতীয় স্ত্রীর ৩ মাস বয়সী একটি শিশু সন্তান রয়েছে। সৎ মা ও বাবার ভালবাসার পাশাপাশি এলাকাবাসীও পরম যত্নে আগলে রেখেছিলো হাবিবাকে। হাবিবার এমন মর্মান্তিক মৃত্যুতে শোকাহত গ্রামবাসী।

শিশুর পিতা আব্দুল হাকিম ক্রন্দনরত অবস্থায় জানান,যে জায়গায় শিশুটির লাশ আজ ভেসে উঠেছে সেদিকে কখনো তার সন্তান খেলতে যায় না। তিনি আরো জানান,আমার সন্তান কখনো পায়ের সেন্ডেল খুলে কোথাও যায় নাহ। লাশের সঙ্গে সেন্ডেল ছিলো নাহ। আমার সন্তানের লাশের মুখ দিয়ে রক্ত পড়ছে। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। আমি এর সুষ্ঠু বিচার চাই।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুশান্ত কুমার সরকার জানান,শিশুটি নিখোঁজ হওয়ার পরই পীরগাছা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। গতকালই আমরা এই বিলটিতে অনুসন্ধান কার্যক্রম চালিয়েছি। আজকে সকালে আমরা মহিলা পুলিশের সহযোগিতায় লাশটি উদ্ধার করেছি। ময়নাতদন্ত রিপোর্ট এলে প্রকৃত কারন জানা যাবে। এর পাশাপাশি আমরা নিয়মিত তদন্ত চালিয়ে যাবো। কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয়,সেদিকেও খেয়াল রাখা হচ্ছে।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930