নিজেদের মাঠেই জিততে পারলো না ব্রাজিল

প্রকাশিত: ৭:০২ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০১৬

নিজেদের মাঠেই জিততে পারলো না ব্রাজিল

এসবিএন ডেস্কঃ রাশিয়া বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের মাঠেও জিততে পারেনি ব্রাজিল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিতে লুইস সুয়ারেজের উরুগুয়ের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে নেইমারের দল।

দু’দলের জন্যই এটি ছিল গুরুত্বপূর্ণ ম্যাচ। নিজেদের আগের ম্যাচেই চিলিকে ৩-০ গোলে উড়িয়ে দেয় উরুগুয়ে। একই ব্যবধানে পেরুকে হারায় ব্রাজিল।

ঘরের মাঠ পারনামবুকোতে ২-০ গোলে এগিয়ে থেকেও জয়বঞ্চিত হয় কার্লোস দুঙ্গার শিষ্যরা।

ম্যাচের প্রথম মিনিটেই লিড নেয় স্বাগতিকরা। উইলিয়ানের অ্যাসিস্ট থেকে গোল করেন দগলাস কস্তা। ৪১ সেকেন্ডের এই গোলে সেলেকাওরা এগিয়ে যায়। অষ্টম মিনিটে আরেকটি দুর্দান্ত আক্রমণ থেকে লিড দ্বিগুন করার সুযোগ পান কস্তা।

এটি ছিল সুয়ারেজের প্রত্যাবর্তনের ম্যাচ। ৯ ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ফুটবলে ফেরেন বার্সেলোনা স্ট্রাইকার। দু’বছর আগে ব্রাজিল বিশ্বকাপে ইতালিয়ান ডিফেন্ডার জর্জিও চিয়েলিনিকে কামড় দিয়ে কঠোর শাস্তির আওতায় পড়েন উরুগুইয়ান এই তারকা।

ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি তাকে ৪ মাসের জন্য সব ধরনের ফুটবলীয় কর্মকান্ড থেকেও নিষিদ্ধ করেছিল ফিফা। সুয়ারেজের প্রত্যাবর্তনের ম্যাচে ১২তম মিনিটে তাকে প্রথম জ্বলে উঠতে দেখা যায়। তবে, গোলবারের পাশ দিয়ে জোরালো শট নিলে তা থেকে স্কোর গড়তে পারেননি তিনি।

ম্যাচের ২৬ মিনিটে লিড বাড়ায় ব্রাজিল। অলিভেইরো আগুস্তোর গোলে ২-০ তে এগিয়ে যায় সেলেকাওরা।

ব্যবধান কমাতে বেশি সময় নেয়নি উরুগুয়ে। ম্যাচের ৩১তম মিনিটে এডিনসন কাভানির গোলে ম্যাচে ফেরে আতিথ্য নেওয়া উরুগুয়ে। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক ব্রাজিল।

বিরতির পর ম্যাচের ৪৮ মিনিটের মাথায় গোল করেন সুয়ারেজ। ম্যাচের বাকিটা সময় আর কোনো দলই গোলের দেখা না পেলে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল-উরুগুয়ে

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com