নিজের বক্তব্য স্পষ্ট করলেন কমিশনার কবিতা খানম

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২১

নিজের বক্তব্য স্পষ্ট করলেন কমিশনার কবিতা খানম

নওগাঁয় এক অনুষ্ঠানে দেওয়া বক্তব্য ‘ভুলভাবে’ গণমাধ্যমে উঠে আসায় নিজের বক্তব্য স্পষ্ট করলেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

 

লিখিত বক্তব্যে বলেছেন, গত ১৪ সেপ্টেম্বর আমি নওগাঁ সদরে অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করি এবং বক্তব্য দেই। অনুষ্ঠানে দেওয়া আমার বক্তব্যকে উদ্দেশ্য প্রণোদিতভাবে সম্পূর্ণ পরিবর্তন করে মনগড়া ভাবে কিছু সাংবাদিক অনলাইন ভিত্তিক সংবাদপত্রসহ কিছু পত্রিকায় প্রকাশ করে। এটা আমার জন্য অত্যন্ত বিব্রতকর, অসম্মানজনক এবং দেশ ও বিদেশে অবস্থানরত বাংলাদেশের জনগণকে বিভ্রান্ত করার শামিল। সোমবার বিকেলে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ডেকে তার অবস্থান স্পষ্ট করেন।

 

তিনি বলেন, বিষয়টি নওগাঁ প্রেসক্লাবের সভাপতি/সেক্রেটারির দৃষ্টিতে আনা হলে তারা ওই সাংবাদিকদেরসহ জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা নির্বাচন কর্মকর্তার কাছে উপস্থিত হয়ে দুঃখ প্রকাশ করেন এবং অনলাইন পোর্টাল থেকে সংবাদটি প্রত্যাহার করে নেন। প্রথম আলো, খোলা কাগজ, কালের কণ্ঠের প্রতিনিধি টেলিফোনে আমার কাছে দুঃখ প্রকাশ করেছেন। ‘খোলা কাগজ’ নামক পত্রিকাটি প্রকাশিত সংবাদ ভুল ছিল মর্মে স্বীকার করে সংশোধনী দেয়। কিন্তু আমি লক্ষ্য করছি আমার এই সংবাদের সত্যতা যাচাই ছাড়াই অনলাইন ভিত্তিক সংবাদপত্র এবং টেলিভিশন চ্যানেলগুলো সাব এডিটরিয়াল লেখা হচ্ছে। এছাড়াও টকশোতে আলোচনা হচ্ছে, যা সত্যের অপলাপ। এটা আমার জন্য অত্যন্ত বিব্রতকর, অসম্মানজনক এবং দেশ ও বিদেশে অবস্থানরত বাংলাদেশের জনগণকে বিভ্রান্ত করার শামিল।

 

সংশ্লিষ্ট অনলাইন পত্রিকাগুলো সংবাদটি তুলে নিয়ে সংশোধিত সংবাদ প্রকাশের পরও যা আমি বলিনি তা বারবার আলোচনায় আসছে, যা দুঃখজনক এবং কোনোক্রমেই কাম্য নয়। ভবিষ্যতে এ ধরনের অপপ্রচারে সম্মানিত সংশ্লিষ্ট সঞ্চালক ও আলোচকরা বিরত থাকবেন বলে প্রত্যাশা করছি।

 

আমার বক্তব্যের সংশ্লিষ্ট ভিডিও ক্লিপ জেলা প্রশাসকের ফেসবুক, গ্লোবাল বাংলাদেশ ইউটিউব চ্যানেল এবং আমার কাছে সংরক্ষিত আছে।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ নির্বাচন কমিশনার বলেন, স্মার্ট জাতীয় পরিচয়পত্র উদ্বোধনের জন্য গিয়েছিলাম। পুরো বক্তব্য ওটার ওপরেই ছিল। যে বক্তব্য গণমাধ্যমে এসেছে, সেখানে বলা হয়েছে, ‘সারা বাংলাদেশে প্রশ্নবিদ্ধ নির্বাচন হলেও নওগাঁয় সুষ্ঠু হবে’, যেটা আমার বক্তব্যের মধ্যে ছিল না। আমার ভিডিও ক্লিপ তার সাক্ষ্য দেবে।

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31