নির্বাচনী মাঠে সরব থাকবে ঢাকা জেলা ছাত্রলীগ: সাইদুল ইসলাম

প্রকাশিত: ৭:৪৮ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০১৮

নির্বাচনী মাঠে সরব থাকবে ঢাকা জেলা  ছাত্রলীগ: সাইদুল ইসলাম

সাদ্দাম হোসেন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাঠে সরব থাকবে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ। নৌকা প্রতীকে নির্বাচনী প্রচারণা চালানোর পাশাপাশি বিএনপি-জামাতের কেউ যাতে নাশকতা করতে না পারে সে ব্যাপারেও সজাগ থাকবে তারা। একই সাথে এখন থেকেই সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো জনগণের কাছে তুলে ধরা হবে। বৃহস্পতিবার (২৬শে জুলাই) রেডটাইমসকে দেয়া এক সাক্ষাতকারে এসব কথা বলেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম।

এসময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই দেশের উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকার দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে। একারণে দেশের জনগণ সবসময় আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় দেখতে চায় এবং নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে শাসন ক্ষমতায় আনে। বিএনপি-জামাত ষড়যন্ত্রমূলক নির্বাচন করে ক্ষমতায় আসতে চায়। তারা ভোটের রাজনীতিতে বিশ্বাসী নয়। তারা শাসন ক্ষমতায় এসে দেশের মানুষের সর্বস্ব লুট করে। তাই তারা দেশের জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। সিটি কর্পোরেশন নির্বাচনে তাদের পরাজয়ই নিশ্চিত করেছে যে জনগণ তাদের আর চায় না।

সাইদুল ইসলাম দেশে বর্তমান সরকারের উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, ২০০৬ সালে বিএনপি -জামাত জোটের শাসনামলে দেশের অর্থনৈতিক বাজেট ছিল ৬৯,৭৪০ কোটি টাকা। ২০১৮ সালে আওয়ামীলীগ সরকারের সময় তা বেড়ে দাড়িঁয়েছে ৪,৬৪,৫৭৩ কোটি টাকা। ২০০৬ সালে বিএনপি-জামাত জোট শাসনামলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিল ৫.৭% যা বর্তমান সরকারের সময়ে বেড়ে দাড়িঁয়েছে ৭.২৮%। বর্তমানে দেশের মানুষের মাথাপিছু আয় ১৭৫২ মার্কিন ডলার যা ২০০৬ সালের তুলনায় ৪ গুণ বৃদ্ধি পেয়েছে। এছাড়া দারিদ্য বিমোচনে, সাক্ষরতার হার বৃদ্ধিতে, বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধিতে, শিশু মৃত্যুহার হ্রাসে, বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা বৃদ্ধিতে, দেশের মানুষের জীবনমান উন্নয়নে সরকারের অভাবনীয় সাফল্যের কথা উল্লেখ করেন তিনি।