নিষেধাজ্ঞা থাকলেও ক্রিকেটে ফিরছেন রাজীব

প্রকাশিত: ৮:২৭ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২১

নিষেধাজ্ঞা থাকলেও ক্রিকেটে ফিরছেন  রাজীব

নিষেধাজ্ঞা থাকলেও ১৮ মাসের মাথায় আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন বাংলাদেশি ডানহাতি পেসার শাহাদাত হোসেন রাজীব। শনিবার পারটেক্স স্পোর্টিং ক্লাবের হয়ে দুই ওভার বলও করেছেন তিনি। তবে কোনো উইকেট পাননি জাতীয় দলের বাইরে থাকা এই পেসার।

২০১৯ সালে খুলনায় জাতীয় ক্রিকেট লিগ চলাকালে সতীর্থকে চড় মারার অভিযোগে পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল রাজীবকে। এছাড়াও জরিমানা করা হয় এক লাখ টাকা।

চলতি বছরের মার্চে মা এবং পরিবারকে সহযোগিতার জন্য সাজা কমিয়ে ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি চেয়ে আবেদন করেন রাজীব। বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান তখন বলেছিলেন, ‘পেসার রাজীবের শাস্তির মেয়াদ কমানোর বিষয়টি বিবেচনা করছে বোর্ড। আমরা বোর্ডের অন্যান্য পরিচালকদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছি, প্রত্যেকেই নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর বিষয়ে ইতিবাচক। আমরা তার নিষেধাজ্ঞা কমানোর সিদ্ধান্ত নিয়েছি যাতে সে ঘরোয়া ক্রিকেট লিগে অংশ নিতে পারে এবং তার মায়ের চিকিৎসা করাতে পারে।’

বাংলাদেশের হয়ে ৩৮ টেস্ট, ৫১ ওয়ানডে এবং ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রাজীব। টেস্টে চারবার ৫ উইকেটসহ মোট ৭২ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া ওয়ানডেতে তাঁর শিকার ৪৭ উইকেট। তিনিই একমাত্র বাংলাদেশি বোলার যিনি লর্ডসে পাঁচ উইকেট নিয়েছেন।

৩৪ বছর বয়সী এই ডানহাতি পেসার ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। চোট পেয়ে সেই টেস্টের মাঝপথে ছিটকে পড়েন তিনি। এরপর দেশের জার্সিতে আর দেখা যায়নি তাঁকে।

অবশ্য এখনো জাতীয় দলে ফিরতে আশাবাদী রাজীব, ‘যত দিন ফিট থাকব, ঘরোয়া ক্রিকেট খেলব। আমার স্বপ্ন টেস্ট দলে ফেরা। অনেকেই বলে আমার ফেরার সামর্থ্য আছে। তাসকিন ফিরতে পেরেছে, আমারও চেষ্টা থাকবে।’

ছড়িয়ে দিন