নিয়মের বাইরে কাজ করলে আইনের মুখোমুখি হতে হবে ঃ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, মে ২২, ২০২১

নিয়মের বাইরে কাজ করলে আইনের মুখোমুখি হতে হবে ঃ স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘সরকারি কর্মকর্তা, সাংবাদিক, রাজনীতিবিদ প্রত্যেকেরই কাজের ধারা আছে। কাউকে খাটো করে দেখার সুযোগ নেই। প্রত্যেককেই নিয়মের মধ্যে থেকে কাজ করতে হবে। নিয়মের বাইরে কাজ করলে অবশ্যই প্রচলিত আইনের মুখোমুখি হতে হবে।’

আজ শনিবার সন্ধ্যায় মানিকগঞ্জ ও সাটুরিয়া উপজেলার দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানের প্রাক্কালে মানিকগঞ্জের গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে স্বাস্থ্যমন্ত্রী আমন্ত্রিত অতিথিদের সঙ্গে বক্তব্যকালে এসব কথা বলেন।

এ সময় জাহিদ মালেক করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সতর্ক করেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। তিনি বলেন, ‘আমরা একটু অনিয়ন্ত্রিতভাবে চলাফেরা করাতে আমাদের মৃত্যুর সংখ্যা একশ ছাড়িয়েছে। আর সংক্রমণের সংখ্যা সাত হাজারেরও উপরে গেছে। যেখানে আমাদের মৃত্যু পাঁচেরও নিচে নেমে এসেছিল।’

‘ভারতও কিছুটা অনিয়ন্ত্রিতভাবে চলাচল করেছে বলেই আজ তাদেরও অবস্থা বিপর্যয়ের দিকে গেছে। প্রতিদিন মৃত্যুর সংখ্যা চার হাজারের উপরে চলে গেছে। প্রধানমন্ত্রীর গাইড লাইনে আমরা গত দেড় বছরে অনেকটা করোনা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছিলাম। প্রতিদিন আক্রান্তের সংখ্যা ছিল তিনশর মতো ছিল’, যোগ করেন মন্ত্রী।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম, মানিকগঞ্জের পৌর মেয়র মো. রমজান আলী। সভা সঞ্চালনা করেন গড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফছার উদ্দিন সরকার ।

ছড়িয়ে দিন