নীলক্ষেতে ঢাবির ৫ শিক্ষার্থীকে মারধর

প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৮

নীলক্ষেতে ঢাবির ৫ শিক্ষার্থীকে মারধর

স্টাফ রিপোর্টার

রাজধানীর নীলক্ষেত এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নীলক্ষেতে ঢাবি শিক্ষার্থী ও বই বিক্রেতারা মুখোমুখি অবস্থান নেয়। এসময় পুলিশ তাদের মধ্যে মধ্যস্ততা করতে চেষ্টা করে। গতকাল বৃহস্পতিবার (১৯শে জুলাই) রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়া হলের ৫ শিক্ষার্থী বই ক্রয় করতে গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মারধর করে এবং একজনকে আটকে রাখে কর্মচারীরা। পরে ঢাবির বিভিন্ন হলের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নিলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির এসে তাদের শান্ত করেন।

নিউ মার্কেট থানার ওসি বলেন, ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত নীলক্ষেতের বইয়ের দোকানপাট বন্ধ থাকবে।

সংঘর্ষের পর মার্কেটের আটকা পড়েন এক ছাত্র। পরে পুলিশ তাকে উদ্ধার করে বলে জানিয়েছেন নীলক্ষেত থানার ওসি আতিকুর রহমান।

তিনি রাত সোয়া ১০টার দিকে গণমাধ্যমকে বলেন, “ছাত্রদের সঙ্গে দোকানদারদের ঝামেলা হয়েছে। একজন ছাত্র ভিতরে আছে। তাকে বের করার চেষ্টা করছি।”

জিয়াউর রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ লিমন বলেন, আটকা পড়া ওই ছাত্রের নাম সাফায়াত, তিনি প্রথম বর্ষে পড়েন।

ঘটনার বিবরণে কয়েকজন শিক্ষার্থী জানান, প্রথম বর্ষের চার ছাত্র রাত ৯টার দিকে বই কিনতে গেলে এক দোকানদারের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরপর ওই শিক্ষার্থীদের আটকে ফেলে দোকানিরা। এ খবর জানতে পেরে জিয়াউর রহমান হলের শ’খানেক ছাত্র ছুটে এসে মার্কেটে ঢুকে তাদের তিন সহপাঠীকে উদ্ধার।

এ সময় এক দোকানিকে মারধর করা হয় বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের এক সদস্য জানান।

উত্তপ্ত ওই পরিস্থিতির মধ্যে অন্যরা মার্কেট থেকে বেরিয়ে আসতে পারলেও সাফায়াত ভিতরে থেকে যান বলে লিমন জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com