নুসরাত হত্যা মামলার রায়ে ওবায়দুল কাদেরের স্বস্তি প্রকাশ

প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৯

নুসরাত  হত্যা মামলার রায়ে   ওবায়দুল কাদেরের স্বস্তি প্রকাশ

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায়ে সরকারের পক্ষ থেকে স্বস্তি প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
কাদের বলেন, “নুসরাত হত্যা মামলায় ১৬ জনের ফাঁসির রায় হয়েছে। দ্রুততার সঙ্গে বিচারকার্য সম্পাদন হয়েছে। তা অবিশ্বাস্য মনে হলেও এখানে বিচার প্রক্রিয়াটা ত্বরান্বিত হয়েছে, দ্রুততার সঙ্গে সম্পন্ন হয়েছে। এ জন্য সরকারের পক্ষ থেকে আমরা স্বস্তি প্রকাশ করছি।”
ওবায়দুল কাদের আজ সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন।
সড়ক পরিবহন আইন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন,“ আমাদের সবারই প্রত্যাশা ছিল আইনটি বাস্তবায়ন হোক। বিধি-বিধানের বিষয় আছে। আবার পরিবহনের দিক থেকে কিছু বিষয় নিয়ে আপত্তি ছিল। তারপরও এখনো যে যেটা বলুক আইনটা হয়েছে। আইনের কার্যকারিতা জাতির দাবি। এটা আমরা বাস্তবায়ন করতে যাচ্ছি। ”
আইনে বিধি সংযুক্ত হলে কোনো পরিবর্তন আসছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘ যাই রয়েছে তাই হয়েছে । কিছু বিধি যোগ হতে পারে। বিধি তো মূল আইনের সংশোধনী, এখানে নেই। বিধি তো হবেই আইন থাকলে। বিধিতে আইনের মূল বিষয় যেগুলো যেমন শাস্তির বিষয় দন্ডের বিষয় এগুলো যেভাবে ছিল সেভাবেই থাকবে।’
মন্ত্রী বলেন, সরকার শাস্তির বিধানে কোনো পরিবর্তন না করে সড়ক পরিবহন আইন বাস্তবায়ন করতে যাচ্ছে। আগামী ১ নভেম্বর থেকে আইনের বাস্তবায়ন শুরু করা হবে।
অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকের মেসেঞ্জারে একটি স্ক্রিনশটকে কেন্দ্র করে ঘটনায় ভিডিও ফুটেজ থেকে কিছু তথ্য পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দ্রুততার সঙ্গে এ কাজ হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, উক্ত ঘটনার তদন্ত কাজ এগিয়ে চলছে। বিষয়টি নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। ভিড়িও ফুটেজ থেকে কিছু এভিডেন্স পাওয়া যাচ্ছে।
গত ১৮ অক্টোবর নিজের ফেসবুক আইডি হ্যাক হওয়ার অভিযোগে ভোলার বোরহানউদ্দিন থানায় জিডি করেন বিপ্লব চন্দ্র বৈদ্য (২৫) ওরফে শুভ নামের এক যুবক। তার অ্যাকাউন্টের মেসেঞ্জার থেকে মহানবীকে নিয়ে অবমাননাকর বক্তব্য ছড়িয়ে সেই স্ক্রিনশট ব্যবহার করে গত ২০ অক্টোবর থেকে বোরহানউদ্দিনে উত্তেজনা সৃষ্টির অভিযোগ করা হয়। পুলিশ বিপ্লবের অ্যাকাউন্ট হ্যাকের প্রমাণ পায় এবং দুই জনকে গ্রেফতার করে।
জাতীয় দলের ক্রিকেটারদের ধর্মঘটে কোনো অশুভ উদ্দেশ্য ছিল কি না তা খোঁজা হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্রিকেটারদের ধর্মঘট ডাকার পর উদ্ভূত সমস্যার আপাতত সমাধান হয়েছে। কাদের বলেন, ক্রিকেটের একটা বোর্ড আছে, সেই বোর্ডই ক্রিকেটের বিষয়গুলো তদারক করে। যেটা ঘটে গেছে, তার শান্তিপূর্ণ ও সম্মানজনক সমাধান হয়েছে।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031