নেপালকে ১-০ গোলে হারাল বাংলাদেশ

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৫

নেপালকে ১-০ গোলে হারাল বাংলাদেশ

এসবিএন ডেস্ক:
প্রস্তুতিটা আসলে কেমন হলো, সেটা ম্যাচের গতি দেখে বোঝা গেলো না। বাংলাদেশের ফুটবলাররা প্রস্তুতি ম্যাচ বলে শরীর বাঁচিয়ে খেলেছেন, না কি সাফের আগে কোচ মারুফুল হকের এটা একটা কৌশল, সেটাও ঠিক বোঝা গেলো না। তবে, কিছুটা ম্যাড়ম্যাড়ে ম্যাচ হলেও সাফের প্রস্তুতি ম্যাচে ১-০ গোলে নেপাল ফুটবল দলকে হারিয়ে নিজেদের আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিলো বাংলাদেশ।

সাফ ফুটবলের প্রস্তুতি পরখ করতে বিকাল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপাল ফুটবল দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রস্তুতিটা যে মোটামুটি ভালোই হয়েছে, সেটা স্কোরলাইন দেখলেই বোঝা যায়। খেলার প্রথমার্ধেই ১-০ গোলে এগিযে গেলো বাংলাদেশের ফুটবলাররা। দ্বিতীয়ার্ধে গোল করতে না পারলেও, নেপালের বেশ কয়েকটি আক্রমণ ঠেকিয়ে শেষ পর্যন্ত জয়ী দল বাংলাদেশই।

ম্যাচের ১৮তম মিনিটে দুর্দান্ত এক হেডে গোলটি করেন শাখাওয়াত হোসেন রনি। বাম উইং থেকে দারুন একটি ক্রস করেন ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্না। তার ক্রস থেকে ভেসে আসা বলে ডি বক্সের বাম প্রান্ত থেকে কোনাকুনি হেডে নেপালের জালে বলটি জড়িযে দেন রনি।

তবে, খেলার শুরুটা যেভাবে হয়েছে, তাতে ধারার বিপরীতেই গোল খেয়ে বসেছে নেপাল। শুরু থেকেই কিন্তু নেপাল ফুটবল দল ভালো ফুটবল খেলছিল। বাংলাদেশ দল মধ্যমাঠের ওপরেই যেন বল তুলতে পারছিল না। আক্রমণ করা তো দুরে থাক। বাংলাদেশের অ্যাটাকিং হাফেই আটকে ছিল খেলা। তবে, হঠাৎই আক্রমণে ওঠে বাংলাদেশ। এবং বলা যায় নিজেদেও প্রথম আক্রমণেই গোল আদায় করে নেয় তারা।

ম্যাচের প্রথমার্ধে উল্লেখযোগ্য আক্রমণ বলতে ছিল শুধু শেষ দিকে এসে দুটি শট। ৩৯ মিনিটে মাঝ মাঠ থেকে একটি ক্রস ডি বক্সের ভেতরে বাম কোনে রিসিভি করেন হেমন্ত ভিনসেন্ট। তবে তিনি একজন ডিফেন্ডারের কারণে বল নিয়ন্ত্রণে নিতে পারবেন না ভেবে শন নিয়ে নেন। বল চলে যায় বারের ওপর দিয়ে।

ছড়িয়ে দিন