নৌকা ও ধানের শীষের লড়াই

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৫

নৌকা ও ধানের শীষের লড়াই

এসবিএন ডেস্ক:
পৌর নির্বাচনকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভা নির্বাচনে নৌকা ও ধানের শীষে তুমুল লড়াই পরিলক্ষিত হচ্ছে। পুরোদমে মাঠে নেমে গণ সংযোগ করছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা। আগামী ৩০ ডিসেম্বরে অনুষ্ঠিত হবে পৌর নির্বাচন।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এনায়েতুর রহমান আকন্দ স্বপন ও বিএনপির বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী বাদশাও তুমুল প্রচারণায নেমেছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী আমিনুল আহসান নান্নুর প্রচারণায়ও বেশ চোখে পড়ার মতো।

সরেজমিনে দেখা গেছে, পৌর নির্বাচনকে ঘিরে মেয়র প্রার্থীরা পৌষের শীতকে উপেক্ষা করে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। তারা রাত দিন সমান করে নির্বাচন মাঠ চষে বেড়াচ্ছেন প্রতিনিয়ত। ভোটারদের মন জয় করতে মরিয়া হয়ে উঠেছেন প্রার্থীরা। এখন দেখার বিষয় কে হচ্ছেন আগামী পৌর পিতা।

আক্কেলপুর এক সময় থেকে বিএনপির দূর্গ বলে খ্যাত। কিন্তু এই দূর্গে বজ্রের মতো আঘাত হেনেছেন তরুন নের্তৃত্ব উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর। তিনি বিগত এক বছরে সাংগঠনিক ভাবে আওয়ামীলীগকে বহুলাংশে এগিয়ে নিয়েছেন। মেয়র প্রার্থী হিসাবে তার জনসমর্থনও বেশ চোখে পড়ার মতো। তিনি নৌকা প্রতিক নিয়ে প্রচারণা চালাচ্ছেন।

এদিকে বিএনপি সমর্থীত মেয়র প্রার্থী ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম সরদারও থেমে নেই। বিএনপি অধ্যাশিত এলাকা বলে তিনি আশাবাদি বলে জানান।

এবারের পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হিসাবে প্রচারনা চালাচ্ছেন তারা হলেন, আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রুকিন্দিপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মাহফুজ চৌধুরী অবসর (নৌকা), সদ্য বহিষ্কৃত পৌর আওয়ামী লীগের সভাপতি এনায়েতুর রহমান আকন্দ স্বপন (নারিকেল গাছ)। অপর দিকে বিএনপি সমর্থীত প্রার্থী ০৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা রেজাউল করিম সরদার (ধানের শীষ), পৌর বিএনপির সভাপতি ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী বাদশা (মোবাইল ফোন), এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আমিনুল আহসান নান্নু (জগ) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

বিএনপির বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধুরী বাদশা বলেন, আমি দীর্ঘ দিন মেয়র ছিলাম। আমি পৌরসভাকে আগের চেয়ে অনেক এগিয়ে নিয়েছি। বহু অসমাপ্ত কাজ রয়েছে। আমি নির্বাচিত হলে অসমাপ্ত কাজগুলি সমাপ্ত করবো। পাশাপাশি আমি আমার পক্ষে ভোটারদের ইতিবাচক সাড়া পাচ্ছি। নির্বাচিত হবো বলে আমি আশা রাখি।

আওয়ামীলীগ সমর্থীত মেয়র মেয়র প্রার্থী গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। তাই চলমান উন্নয়ন ধরে রাখতে নৌকা মার্কায় ভোট চাই। তিনি আগাম ফিরিস্তি দিয়ে বলেন, আমি নির্বাচিত হলে নাগরিক সেবার মান বৃদ্ধি করার পাশাপাশি পৌরসভাকে ডিজিটাল পৌরসভায় রূপান্তর করবো ইনশাআল্লাহ।

এদিকে বিএনপি সমর্থীত মেয়র প্রার্থীর প্রচারণার সময় সাবেক জয়পুরহাট-২ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা বলেন, দীর্ঘ ৭ বছর পরে মানুষ ধানের শীষ প্রতিক পেয়েছে। আমাদের প্রচারণায় মানুষ অনেক উজ্জিবিত। আক্কেলপুর ধানের শীষের দূর্গ। তিনি আশংকা প্রকাশ করে বলেন, সুষ্ঠু ভাবে নিবার্চন অনুষ্ঠিত হলে আমাদের প্রার্থী জয়লাভ করবে বলে আশা রাখি।

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com