পদ্মা ও মেঘনা নামে দুটি বিভাগ হবেঃ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২১

পদ্মা ও মেঘনা নামে দুটি বিভাগ হবেঃ প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ  কুমিল্লার নাম মেঘনা আর ফরিদপুর নাম পদ্মা হয়ে নদীর নামে দুটি বিভাগ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ‘কু’ দিয়ে কোন বিভাগের নামকরণ করবেন না প্রধানমন্ত্রী। তাই কুমিল্লাকে বিভাগ করে তার নতুন নাম মেঘনা এবং ফরিদপুরকে বিভাগ করে তার নতুন নাম পদ্মা হবে ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নবনির্মিত অফিস ভবনের উদ্বোধনী আয়োজনে গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সরকার প্রধান।

কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহারউদ্দীন বাহার প্রধানমন্ত্রীকে কুমিল্লা নামে বিভাগ করার অনুরোধ করলে প্রধানমন্ত্রী বলেন, তোমার এই কুমিল্লা নামের সাথে মোস্তাকের নাম জড়িত। তাই কুমিল্লা নামে আমি কোনো বিভাগ দেবো না। কুমিল্লা নামের কথা মনে হলেই মোস্তাকের নাম মনে ওঠে।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, এই নামে বিভাগ করলে অন্য কোন জেলা আসতে চাবে না। কুমিল্লা নামে বিভাগ করলে চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, ব্রাহ্মণবাড়িয়াও আসতে চায় না। যদি বিভাগ চাও আমি মেঘনা নামেই করে দিতে পারি। পদ্মা পাড়ি দিয়ে যাবো ফরিদপুর আর মেঘনা নদী পাড়ি দিয়ে যাবো কুমিল্লা।

এর আগে ২০১৫ সালে কুমিল্লা জেলাকে বিভাগ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। পরে ২০১৭ সালে কুমিল্লা ও ফরিদপুরকে বিভাগ করার পরিকল্পনার কথা জানান সরকারপ্রধান।

ছড়িয়ে দিন