পদ্মা ক্রুজ : নৌ ভ্রমণের অনন্য উদ্যোগ

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

পদ্মা ক্রুজ : নৌ ভ্রমণের অনন্য উদ্যোগ

 

 

পদ্মার বিশালতায় আজ দৃশ্যমান পদ্মা ব্রিজ। পদ্মা নদীর প্রবাহে, নৌ ভ্রমণের মাধ্যমে পদ্মা ব্রিজ পরিদর্শনের লক্ষে পর্যটন শিল্পে অনন্য উদ্যোগে পদ্মা ক্রুজ।

পদ্মা ব্রিজের পূর্ণাঙ্গ অবকাঠামো দৃশ্যমানের ৪১তম দিনে ২১শে জানুয়ারি ২০২১ মুন্সীগঞ্জ জেলার শিমুলিয়া ঘাট থেকে নিয়মিত পদ্মা ক্রুজ নৌ ভ্রমণ কার্যক্রম উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মোঃ মাহবুব আলী এমপি। ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিকস এর উদ্যোগে উদ্বোধনী আলোচনায় প্রতিমন্ত্রী বলেন আমাদের গর্ব, আমাদের অহংকার বাংলার বিস্ময়-পদ্মা ব্রিজ। পদ্মার দু’পাড়ের মানুষ আজ আরো গভীর ভাবে সংযুক্ত। একে অপরের সাথে আরো অধিক ভাবে সংঘবদ্ধ। এই অর্জন আমাদের গর্বের।

দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় আজ বিকশিত পর্যটন। পদ্মা ক্রুজ উদ্বোধনে মন্ত্রী বলেন, নদী পর্যটন আমাদের অপার সম্ভাবনা। দেশের মানুষ আজ পদ্মা ব্রিজ দেখার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছে। এ সময় পর্যটন শিল্পের এই অনন্য উদ্যোগে পদ্মা ক্রুজ একটি গুরুত্বপূর্ন পর্যটন পণ্য। মন্ত্রী আরো বলেন পর্যটকদের জন্য নদী কেন্দ্রীক প্রয়োজনীয় সকল অবকাঠামো উন্নয়নের সরকারের সচেষ্ট থাকবে এবং নদী পর্যটনের এই উদ্যোগ – পদ্মা ক্রুজ আরো জড়ালো ভাবে বিকশিত হবে।

ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিকস এর চেয়ারম্যান পদ্মা ক্রুজ এর উদ্যোক্তা মহিউদ্দিন হেলাল বলেন বাংলাদেশ নদীমাতৃক দেশ। বাংলাদেশ পর্যটন শিল্পে নদী অন্যতম ইউ এস পি। কিন্তু পর্যটন শিল্পের অর্থনৈতিক কর্মকান্ডে নদী কেন্দ্রীক তেমন কোন সরকারি উদ্দ্যোগ আজও গ্রহণ করা হয়নি। ঢাকা ক্রুজ এন্ড লজিস্টিকস গত ৪ বছর যাবত ঢাকা ডিনার ক্রুজ সফলতার সাথে পরিচালনা কার আসছে। এরই ধারাবাহিকতায় আজকের উদ্দ্যোগ পদ্মা ক্রুজ। নদী পর্যটন উন্নয়নে পদ্মা ক্রুজ একটি মডেল হিসাবে গড়ে তুলতে এটিকে পাইলট প্রকল্প হিসাবে পর্যটক সুবিধা উন্নয়নে সরকারের সহায়তা প্রত্যশা করেন।

মহিউদ্দিন হেলাল আরো বলেন, পদ্মা ক্রুজ নৌ ভ্রমণ আয়োজনে, পদ্মা নদীর প্রবাহে, পদ্মার বিশালতায় পরিদর্শন করা যাবে পদ্মা ব্রিজ । পদ্মা ক্রুজ নিয়মিত চলবে প্রতিদিন। পদ্মায় নৌ ভ্রমণ আয়োজনে থাকবে দুটো ভিন্ন ভিন্ন প্যাকেজ। মাওয়া ঘাট থেকে প্রতিদিন ডে ক্রুজ (সকাল ১০টা থেকে দুপুর ১ঃ০০ টা) ও সান্ধ্য কালীন ক্রুজ (দুপুর ২ঃ০০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) পরিচালিত হবে। আবহাওয়ার বিবেচনায় ভ্রমনসূচী পরিবর্তনযোগ্য।

নৌ ভ্রমণ প্যাকেজে অন্তর্ভ‚ক্ত থাকবে দুপুরের খাবার ও হালকা নাস্তা, সার্বক্ষণিক থাকবে চা ও কফি। পর্যটকদের চাহিদা অনুযায়ী ভ্রমনসূচী ও খাবার মেনু পরিবর্তনযোগ্য। নতুন বছরে বিশেষ অফারে ভ্রমণ মূল্য পূর্ণবয়স্ক প্রতিজন ১৮০০ টাকা। শিশু প্রতিজন (৪-১০বছর) পর্যন্ত ১০০০ টাকা। অতিরিক্ত সেবা হিসেবে (ঢাকা- মাওয়া- ঢাকা) যাতায়াতের সুব্যবস্থা রয়েছে। এক্ষেত্রে গ্র“প সাইজ অনুযায়ি অতিরিক্ত খরচ প্রযোজ্য।

অগ্রিম বুকিং সাপেক্ষে সকল নৌভ্রমণ সেবা নিশ্চিত করা হবে। বুকিং এর জন্য যোগাযোগঃ ০১৮১৯২২৪৫৯৩, ০১৭৩০৪৫০০৯৯, ইমেইলঃ padmacruise@gmail.com

বিজ্ঞপ্তি