পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে রংপুর প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, জুন ২৫, ২০২২

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে রংপুর প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন
রংপুর প্রতিনিধি: আজ ২৫ জুন ২০২২(শনিবার), পদ্মা সেতু শুভ উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ঢাকার সাথে সড়কপথে যুক্ত হল এক তৃতীয়াংশ বাংলাদেশ।
বাংলাদেশের দুই যুগ আগে যে সেতুর পরিকল্পনা শুরু হয়েছিল, সেই পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে দেশের দক্ষিণাঞ্চলের এক-তৃতীয়াংশ জেলা রাজধানী ঢাকা এবং বাকি অংশের সঙ্গে সড়কপথে যুক্ত হয়ে গেল।
বেলা পৌনে বারোটার দিকে সেতুর মাওয়া প্রান্তের টোল প্রদান করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বারোটার দিকে মাওয়া প্রান্তে একটি উদ্বোধনী ফলক উম্মোচন করেন তিনি।
উদ্বোধনের আগে মাওয়া প্রান্তে সুধী সমাবেশে দেয়া বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ”শত প্রতিকূল অবস্থার মধ্যেও এই সেতু নির্মাণের সঙ্গে যারা জড়িত ছিলেন, তাদের তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।”
”অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্তা পদ্মার বুকে আজ বহু- কাঙ্ক্ষিত সেতু দাঁড়িয়ে আছে। এই সেতু শুধু ইট-সিমেন্ট-স্টিল-লোহার কংক্রিটের একটি অবকাঠামো নয় এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব, আমাদের সক্ষমতা আর মর্যাদার প্রতীক। এর সঙ্গে জড়িয়ে আছে আমাদের আবেগ, আমাদের সৃজনশীলতা, আমসাদের সাহসিকতা, সহনশীলতা আর জেদ।”
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ”সেতু চালু হওয়ার পর সড়ক ও রেলপথে দেশের দক্ষিণাঞ্চলের ২১টি জেলার সঙ্গে রাজধানী ঢাকার সরাসরি যোগাযোগ স্থাপিত হবে। এর ফলে এ অঞ্চলের মানুষের একদিকে দীর্ঘদিনের ভোগান্তির লাঘব হবে, অন্যদিকে অর্থনীতি হবে বেগবান। …আশা করা হচ্ছে এ সেতু জিডিপি প্রবৃদ্ধিতে এক দশমিক দুই-তিন শতাংশ হারে অবদান রাখবে এবং প্রতি বছর দশমিক আট-চার শতাংশ হারে দারিদ্র বিমোচন হবে।”
সুধী সমাবেশ শেষে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে একটি গাড়িবহর মাওয়া প্রান্তের টোল প্লাজা অতিক্রম করে।
সেখানে মাননীয় প্রধানমন্ত্রীর গাড়ি পদ্মা সেতুর প্রথম টোল প্রদান করে।
এর মধ্যে দিয়ে রাজধানী ঢাকার সঙ্গে সড়কপথে যুক্ত হয়ে যায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলা।
আগে যে পথ ফেরির মাধ্যমে পাড়ি দিতে ঘণ্টার পর ঘণ্টা লেগে যেতো, এখন সেটি পার হওয়া যাবে মাত্র সাত মিনিটে।
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে দিনটিকে স্মরণীয় করে রাখতে  নানা বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে রংপুর জেলা প্রশাসন ।  সকাল ০৯.১৫ ঘটিকায় রংপুর টাউন হল চত্তর থেকে বর্ণাঢ্য এক র‌্যালী বের হয়। এতে অংশগ্রহণ করেন দেবদাস ভট্টাচার্য্য বিপিএম, ডিআইজি, রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রংপুর।
এছাড়াও অংশ নেন আবদুল ওয়াহাব ভূঞা, বিভাগীয় কমিশনার, রংপুর বিভাগ, রংপুর, রংপুর, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, মো: আসিব আহসান, জেলা প্রশাসক, রংপুর, রংপুর জেলার জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি  সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক  তুষার কান্তি মন্ডল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট  ছাফিয়া খানম প্রমুখ এবং নানা শ্রেণি পেশার মানুষ।
র‌্যালীটি  শহরের ডিসির মোড় প্রদক্ষিণ শেষে জিলা স্কুল, রংপুর মাঠে গিয়ে শেষ হয়।
রংপুর রেঞ্জ ডি আই জি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম বলেন, আজ বাংলার ইতিহাসে নতুন একটি নাম সংযোজিত হল, যা বাঙালিদের হৃদয়ে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এ জয় বাঙালির স্বপ্নের জয়। সম্পূর্ণ নিজের অর্থায়নে ৬.১৫ কিলোমিটারের সেতু, বিশ্বের ২য় বৃহত্তম খরস্রোতা নদীর উপর নির্মাণ হবে যা বিশ্ববাসী কখনো বিশ্বাস করে নাই, আজ মাননীয় প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন বাঙালি জাতি বীরের জাতি,  বাঙালিরা কখনো মাথা নত করতে জানে না।
জিলা স্কুল, রংপুরের মাঠে  স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করতে হাজারো মানুষের ঢল নামে।
এসময় সবার মাঝে আনন্দ ও উচ্ছাসের মধ্য দিয়ে ভরে উঠে জিলা স্কুলের মাঠ।
স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসন, রংপুর কর্তৃক আগত জনসাধারণের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

September 2022
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930