পদ্মা সেতু : নাট-বল্টু খোলায় আরও ১জন গ্রেপ্তার

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

পদ্মা সেতু : নাট-বল্টু খোলায় আরও ১জন গ্রেপ্তার

পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ফেসবুক ও টিকটকে ভিডিও পোস্ট দেওয়ার সঙ্গে জড়িত আরও এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার তরুণের নাম মো. মেহেদী (২৫)। তাকে নোয়াখালী থেকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার উপ-কমিশনার ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি) মেহেদীকে গ্রেপ্তার করেছে।

মেহেদীর বাবা মো. মনির হোসেন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, ২৮ জুন ভোরে ডিবি পুলিশ তার ছেলেকে নোয়াখালী থেকে গ্রেপ্তার করে ঢাকায় নিয়ে এসেছে।

এর আগে, ২৭ জুন সন্ধ্যা ৭টার দিকে মেহেদীর বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার ধীপুর ইউনিয়নের নিজ বাড়ি থেকে তুলে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আবার তার বাড়িতে পৌঁছে দেয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে নোয়াখালী থেকে আটক করা হয় মেহেদীকে।

মেহেদী ফেসবুকে ‘পদ্মা সেতুর নাট খুইল্লা গেছে’ মন্তব্য করে ভিডিও পোস্ট ও শেয়ার করার পর তা ভাইরাল হয়। পরে মেহেদী বাড়িতে না এসে পালিয়ে বেড়ায়। মেহেদী মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার ধীপুর ইউনিয়নের রব নগরকান্দী গ্রামের মনির কাজীর বড় ছেলে। মনির কাজীর পৈত্রিক বাড়ি একই উপজেলার হাসাইলে।

এলাকাবাসী ও ধীপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার সামসু দেওয়ান জানান, ২৭ জুন সন্ধ্যা ৭টার দিকে মেহেদীর বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার ধীপুর ইউনিয়নে তার নিজ বাড়ি থেকে তুলে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আবার তার নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

এর আগে, গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সবচেয়ে বড় অবকাঠামো বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন ২৬ জুন ভোর থেকে এই সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। দুপুরে ৩৪ সেকেন্ডের একটি টিকটক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, বায়েজিদ তালহা সেতুর রেলিংয়ের পাশে দাঁড়িয়ে দুইটি বল্টুর নাট খুলছেন। ভিডিও ধারণকারীকে বলতে শোনা যায়, এই লুজ দেহি, লুজ নাট, আমি একটা ভিডিও করতেছি, দেহ।’ নাট হাতে নিয়ে বায়েজিদ বলেন, ‘এই হলো পদ্মা সেতু, আমাদের… পদ্মা সেতু। দেখো আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু। এই নাট খুইলা এহন আমার হাতে।

বিষয়টি ছড়িয়ে পড়ার পরপরই ওইদিন বিকালে তাকে রাজধানীর শান্তিনগর থেকে সিআইডি তাকে গ্রেপ্তার করে। পরে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে বায়েজিদকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829