পবিত্র ঈদুল আযহা উদযাপনে প্রস্তুত মৌলভীবাজার

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০১৮

পবিত্র ঈদুল আযহা উদযাপনে প্রস্তুত মৌলভীবাজার

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
চির শান্তি আর ত্যাগের মহিমার চিরায়ত বার্তা নিয়ে বছর ঘুরে আগামীকাল বুধবার (২২ আগষ্ঠ)) প্রবাসী অধ্যুসিত ও পর্যটন জেলা মৌলভীবাজারসহ দেশব্যাপী একযোগে পবিত্র ঈদুল আযহা পালিত হবে। এদিন ব্যক্তিগত দন্ধ ও সকল প্রকার ভেদাভেদ ভুলে ভ্রাতৃত্বের বন্ধনে মিলিত হওয়ার দিন। অপেক্ষা শুধু সুন্দর ও শান্তিময়, কল্যাণময় একটি সকালের।
ঈদকে সামনে রেখে ইতোমধ্যে সব প্রস্তুতি প্রায় শেষ করেছেন মৌলভীবাজার পৌরসভা, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এরইমধ্যে মহান আল্লাহ’র সন্তুষ্টির জন্য পশু কোরবানির উদ্যেশে সামর্তবান অনেকেই নিজ সামর্থ অনুযায়ী গরু , খাসি সহ পশু কেনাকাটা সম্পন্ন করেছেন।
এদিকে প্রতিবারের মত এবারও  নির্বিঘ্নে   পবিত্র ঈদুল আযহার নামাজ সুষ্টু ভাবে সম্পন্নের লক্ষে মৌলভীবাজার পৌরসভা কর্তৃক পরিচালিত শহরের একমাত্র প্রধান ঈদগাহ হযরত সৈয়দ শাহ মোস্তফা (রহ.) টাউন ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আযহার তিনটি জামাত অনুষ্ঠিত হবে বলে মৌলভীবাজার পৌরসভা সূত্রে জানা গেছে।
সূত্রে জানা যায় ,ঈদের নামাজের প্রথম জামাত অনুষ্ঠিত হবে বুধবার সকাল সাড়ে ৬টায়, ২য় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায় ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।
এদিকে ঈদকে সামনে রেখে পর্যটকদের সাদরে বরণ করে নিতে প্রস্তুত জেলার অন্যতম পর্যটন স্পট লাউয়াছড়া জাতীয় উদ্যান, মৌলভীবাজার ইকোপার্ক, কমলগঞ্জের হামহাম জলপ্রপাত, বড়লেখার মাধবকুন্ড জলপ্রপাত, পর্যটন স্পট সমূহ , গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট , দোসাই রিসোর্ট এন্ড স্পা সহ আর্ন্তজাতিক মানের ফাইভ ষ্টার হোটেল, রেষ্ট হাউজ ও চাবাগান সহ নানান পর্যটন এলাকা। সবকিছু ঠিক থাকলে আর আবহাওয়া অনুকুলে থাকলে এবছর ঈদুল আযহায় প্রচুর পরিমানে পর্যটকদের আগমন ঘটবে জেলা জুড়ে এমনটি ধারনা করছেন পর্যটন সংশ্লিষ্টরা। আর পর্যটকদের নিরাপদ ভ্রমন নিশ্চিতে জেলার ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকেও নেয়া হয়েছে নিরাপত্তা ও সেবা মূলক কর্মসূচী। এবিষয়ে শ্রীমঙ্গল গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্ফ এর এজিএম আরমান খান বলেন, পর্যটকদের নিরবিচ্ছিন্ন সেবা দিতে আমরা প্রস্তুত। তিনি বলেন, ঈদের দিন খুব একটা পর্যটক না আসলেও আবহাওয়া অনুকুলে থাকলে ঈদের পরদিন থেকে প্রচুর পরিমানে পর্যটক আসার সম্ভাবনা রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2022
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031