পরিচ্ছন্নতা অভিযানে অভিনেতা-অভিনেত্রী, এভারেস্টজয়ী ও বিভিন্ন শ্রেণীর মানুষ

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০১৬

পরিচ্ছন্নতা অভিযানে অভিনেতা-অভিনেত্রী, এভারেস্টজয়ী ও বিভিন্ন শ্রেণীর মানুষ

এসবিএন বিনোদন ডেস্ক: নগরীর পরিস্কার পরিচ্ছন্নতা কাজে এবার অংশ নিলেন এভারেস্টজয়ী বাংলাদেশের প্রথম নারী, জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এ কর্মসূচির মাধ্যমে নগরীকে পরিচ্ছন্ন রাখতে নগরবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানালেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবাজার মোড় সংলগ্ন প্রত্যাশা ভাস্কর্যের সামনে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ আয়োজিত পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নগরীর প্রত্যেকটি মানুষকে আগামী ভালোবাসা দিবসে নগর পরিচ্ছন্ন রাখতে এক ঘণ্টা সময় পরিচ্ছন্ন কাজে ব্যয় করার অনুরোধ জানান।

মেয়র বলেন, ঢাকা শহর পর্বতসমান সমস্যায় জর্জরিত যা অবর্ণনীয়। অনেকে মনে করে এই সমস্যাগুলো সমাধান করা সম্ভব নয়। কিন্ত এটা ঠিক চিন্তা না। কেননা নিশাত মজুমদারের মতো বাঙালি নারী এভারেস্ট জয় করে আমাদের শিখিয়েছেন কোনো কিছুই অসম্ভব নয়।

মেয়র আরো বলেন, পুরনো ঐতিহ্যের ঢাকা শহরকে আবার পূর্বের মতো গড়ে তুলতে আমরা কার্যক্রম শুরু করেছি। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে ২০১৬ সালকে পরিচ্ছন্ন বছর ঘোষণা করেছি। আমরা ময়লা-আবর্জনাযুক্ত এই শহরকে যে কোনো মূল্যে পরিচ্ছন্ন এবং পরিপাটি শহর হিসেবে গড়ে তুলবো। তখন ঢাকা শহরকে সবাই উদাহরণ হিসেবে গ্রহণ করবে। আমরা সুন্দর নগর নিশ্চিত করতে চাই। ভাবনা জগতে পরিবর্তন আনতে চাই। রাজনীতিতে সুস্থতা চাই। একই সঙ্গে তিনি ডিএসসিসির নিয়ম মেনে সন্ধ্যা ৭টার পর বাসা বাড়ির আবর্জনা ডাস্টবিনে ফেলার আহবান জানান।

এভারেস্টজয়ী বাংলাদেশের প্রথম নারী নিশাত মজুদার বলেন, আমরা সবাই পরিচ্ছন্ন, পরিবেশ বান্ধব এবং বাসযোগ্য নগরী চাই। কিন্তু আমরা নিজেরা বাসযোগ্য নগরী গড়ে তোলার লক্ষ্যে কাজ করি না। ঢাকা শহরকে পরিচ্ছন্ন রাখতে সিটি কর্পোরেশন বিশেষ কার্যক্রম শুরু করেছে। নগরবাসীর দায়িত্ব এই কর্মসূচি বাস্তবায়নে সহায়তা করা। প্রত্যেক নগরবাসীকে যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলার অনুরোধ জানিয়ে নিশাত বলেন, আমরা আমাদের ঘরবাড়ি, আশপাশের এলাকা পরিচ্ছন্ন রাখলে ধীরে ধীরে আমাদের শহর পরিচ্ছন্ন, পরিপাটি এবং বাসযোগ্যতা ফিরে পাবে। নিজের ঘরবাড়ির মতো শহরকেও ভালোবাসার আহবান জানান তিনি। এভাবে কাজ করতে পারলে এক বছরের মধ্যে ঢাকা শহর পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে উঠবে।

জনপ্রিয় অভিনেতা আরফান আহমেদ বলেন, ডিএসসিসি মেয়র নগর বাউল সেজে ঢাকাবাসীকে পরিচ্ছন্ন শহর গড়ার আহবান জানাচ্ছে। আমরা সকলে মেয়রের ডাকে সাড়া দিয়ে নগরীর পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করলে অবশ্যই ঢাকা শহর আবর্জনামুক্ত হবে।

জনপ্রিয় টিভি অভিনেত্রী ও মডেল মৌনিতা খান ঈশানা বলেন, আমরা সবাই ঢাকা শহরে বাস করি। এই শহরকে আমাদেরই পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। তিনি ডিএসসিসির পরিচ্ছন্ন বছর ২০১৬ বাস্তবায়ন করতে নগরবাসীর প্রতি অনুরোধ জানান।

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ- এর সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অমিতোষ পালের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ডিএসসিসির ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ রোকসানা ইসলাম চামেলী, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন (নৌ) রকিব উদ্দিন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ- এর সহ-সভাপতি তোফাজ্জল হোসেন, যুগ্ম সম্পাদক রেজা করিম, অর্থ সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক মতিন আব্দুল্লাহ, দপ্তর সম্পাদক খালিদ সাইফুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক রিয়াজ উদ্দিন, কার্যনির্বাহী সদস্য সায়ীদ আবদুল মালিক, শাহেদ শফিক প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com