পর্দা নামল ৫ম ডি.আর.এম.সি-পেট্রোম্যাক্স এল.পি.জি জাতীয় ভাষাউৎসব এর

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৮

পর্দা নামল ৫ম ডি.আর.এম.সি-পেট্রোম্যাক্স এল.পি.জি জাতীয় ভাষাউৎসব এর

পর্দা নামল ৫ম ডি.আর.এম.সি-পেট্রোম্যাক্স এল.পি.জি জাতীয় ভাষাউৎসব ২০১৮-এর। গত ২৬ জুলাই থেকে ঢাকা ও ঢাকার বাইরের শতাধিক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাণোচ্ছল পদচারণায় মুখরিত ছিল দেশের অন্যতম শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ। ২৮ জুলাইয়ের সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের সর্ববৃহৎ এই ভাষা উৎসবের সমাপ্তি ঘটে।
২৬ জুলাই থেকে প্রায় ত্রিশটি ইভেন্টের সফল সমাপনের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি। ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মনজুরুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেট্রোম্যাক্স এল.পি.জি এর প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর প্রিন্সিপাল অফিসার মুহাম্মদ মাহবুব-ই-খুদা প্রমুখ। প্রায় সহস্রাধিক বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের উপস্থিতিতে বিভিন্ন প্রতিযোগীতায় আড়াইশ এর অধিক বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি বলেন, “ সরকার শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির দক্ষতার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এজন্য দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে।“ এছাড়াও শ্রমভিত্তিক বাংলাদেশ গড়ার বদলে মেধাভিত্তিক বাংলাদেশ বিনির্মাণে ভিশন ২০২১ সফল করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।তিনি তাঁর বক্তব্যের শুরুতে ভাষা আন্দোলনে অংশগ্রহণকারীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের রেমিয়ান্স ল্যাঙ্গুয়েজ ক্লাবের আয়োজনে ৫ম বারের মতো জাতীয় ভাষা উৎসব সফলভাবে সমাপ্ত করায়অংশগ্রহণকারী শিক্ষার্থীবৃন্দ, সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষক, শিক্ষার্থীদের অভিভাবকসহ সকল শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা ও কৃ্তজ্ঞতা জানান ৫ম জাতীয় ভাষা উৎসবের আহ্বায়ক ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আরিফুর রহমান। তিনি ভবিষ্যতে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ আয়োজিত উৎসবে আসার জন্য উপস্থিত সকলকে আমন্ত্রণ জানান।