পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটা

প্রকাশিত: ১১:২৮ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২২

পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটা

ছবি: সংগৃহীত।

 

ঈদের তৃতীয় দিন সূর্য ওঠার সাথে সাথে পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকত। মূলত পদ্মা সেতু হওয়ার পর থেকেই পর্যটক আগমনে অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে যায় এবারের ঈদে। তবে পর্যটকদের পর্যাপ্ত ব্যবস্থাপনায় এখনও গড়ে উঠেনি।

 

 

মঙ্গলবার (১২ জুলাই) সকাল থেকে ঘুরে দেখা গেছে, আগত পর্যটকদের তুলনায় নেই পর্যাপ্ত হোটেল-মোটেল। খাওয়া- দাওয়ার দামেও বেপরোয়া গতি। নেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাও। হোটেল ভাড়া ও খাবারের মূল্য অনেকটা বেশি রাখা হচ্ছে বলে অভিযোগ আগত দর্শনার্থীদের। শুধু তাই নয়, যেসকল থাকার হোটেল রয়েছে সেগুলোর ভাড়ায়ও আগুন।

 

সাধারণ যাত্রীদের অভিযোগ, সকাল থেকে বিভিন্ন জায়গা ঘুরেও থাকার জন্য হোটেল পাচ্ছে না। অনেককে দেখা যায় হোটেল না পেয়ে ব্যাগ নিয়ে ঘুরছে। খোঁজ নিয়ে জানা গেছে, এখানকার ৮০ শতাংশ হোটেল অগ্রিম বুক করে রেখেছে আগত দর্শনার্থীরা। এর ফলে অনেকেই রুম পেতে ভোগান্তিতে পড়েছেন।

 

 

সকাল থেকেই দেখো গেছে, পর্যটকরা সৈকতের বালিয়ারীতে গাঁ ভাসিয়ে নেচে গেয়ে আনন্দ উন্মাদনায় মেতে উঠে। কেউ সৈকতের বেঞ্চে বসেই সমুদ্র ও প্রকৃতির সৌন্দর্য উপভোগ করছেন। কেউবা আবার সৈকতের দোকানগুলোতে কাঁকড়া, চিংড়িসহ নানা ধরনের সামুদ্রিক মাছের ফ্রাই ও বার-বি-কিউ খাচ্ছেন।

 

 

দর্শনার্থীরা জানান, এখানে যদি হোটেল-মোটেল রিসোর্ট গড়ে উঠে; তাহলে তারা যেমন আর্থিকভাবে লাভবান হবেন ঠিক তেমনি দর্শনার্থীদেরও অনেকটা ভোগান্তি লাঘব ঘটবে।

 

তবে পর্যটকদের আগমনকে টার্গেট করে বেশকিছু খাওয়ার হোটেল থেকে শুরু করে বিভিন্ন মার্কেট গড়ে উঠছে।

 

 

 

 

 

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2022
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930