পাকিস্তানও অভিনন্দন জানিয়েছে কিন্তু বিএনপি পারেনি : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, জুন ২৮, ২০২২

পাকিস্তানও অভিনন্দন জানিয়েছে কিন্তু বিএনপি পারেনি : তথ্যমন্ত্রী
অভিনন্দন না জানিয়ে বিএনপি পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা পরোক্ষভাবে স্বীকার করেছে বলেও মনে করেন তথ্যমন্ত্রী।

 

রোবার (২৬ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ২৩তম সভার আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ড. হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতুর উদ্বোধন হওয়ায় বিএনপি নেতারা খুশি হননি দাবি করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন। দুঃখজনক হলেও সত্য যে পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় যুক্তরাষ্ট্র, প্রতিবেশী ভারত, পাকিস্তান অভিনন্দন জানালেও বিএনপি অভিনন্দন জানাতে পারেনি। এর মাধ্যমে তারা পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রে করার কথা পরোক্ষভাবে স্বীকার করে নিয়েছে।

 

 

এ সময় তিনি পদ্মা সেতুর উদ্বোধনে পরিশ্রমের মাধ্যমে সারা দেশ এবং পৃথিবীর সব মানুষের কাছে উপস্থাপনের জন্য সাংবাদিকদের ধন্যবাদ ও অভিনন্দন জানান।

 

 

তথ্যমন্ত্রী বলেন, “পদ্মা সেতু হওয়াতে দেশ ও বিশ্বে ছড়িয়ে থাকা সব বাংলাদেশি আনন্দিত হলেও বিএনপি নেতারা খুশি হতে পারেনি এবং অভিনন্দন জানাতে ব্যর্থ হয়ে তারা স্বীকার করে নিয়েছেন যে পদ্মা সেতুর বিরুদ্ধে তারা ষড়যন্ত্র করেছিলেন। এরপরও প্রধানমন্ত্রী এই পদ্মা সেতু সবার জন্যই নির্মাণ করেছেন, যারা প্রশংসা করতে ব্যর্থ হয়েছে তারাও এই সেতু ব্যবহার করবে।”

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, “যদি আমাদের একজন জননেত্রী শেখ হাসিনা না থাকতেন, তাহলে পদ্মা সেতু কখনোই হতো না। কারণ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনারই সব রক্তচক্ষু, ষড়যন্ত্র, প্রতিবন্ধকতাকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর সৎসাহস আছে।”

 

 

 

তিনি আরও বলেন, “যারা একসময় পদ্মা সেতু নিয়ে সমালোচনা করেছিল, নিজস্ব অর্থায়নের বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছিল, তাদের অনেকেই আজ প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন এবং জাতির এ সক্ষমতায় আনন্দিত হয়েছেন। যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে অর্থায়ন প্রত্যাহার করেছিল, সেই বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর উদ্বোধনী অনুষ্ঠানে শাড়ি পরে গিয়ে আমাদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন।”

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031