পাপিয়ার কক্ষে যেতেন কারা, হোটেলে চিঠি পাঠিয়েছে দুদক

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২০

পাপিয়ার কক্ষে যেতেন কারা, হোটেলে চিঠি পাঠিয়েছে দুদক

দুদক প্রতিনিধিঃ ওয়েস্টিন হোটেলে বহিস্কৃত যুব মহিলা লীগের নেত্রী শামিমা নূর পাপিয়ার কক্ষে কারা যেতেন তা জানতে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। হোটেল কর্তৃপক্ষের কাছে পাঠানো চিঠিতে এতথ্য জানতে চাওয়া হয়েছে।

সূত্র জানায়, ওয়েস্টিন হোটেল কর্তৃপক্ষের কাছে পাঠানো দুদকের চিঠিতে ওই হোটেলে যেসব গেস্ট, বন্ধুবান্ধব পাপিয়ার কাছে গেছেন তাদের নামের তালিকা চাওয়া হয়েছে। তারা কোনো কক্ষ ভাড়া নিয়ে অবস্থান করে থাকলে সেগুলোর নম্বরসহ সংশ্নিষ্ট ব্যক্তিদের তথ্যও পাঠাতে বলা হয়েছে।

একই সঙ্গে পাপিয়ার ভাড়া করা স্যুট, অন্যান্য কক্ষ, সুইমিংপুল, খাওয়া, মদসহ অন্যান্য বিল-ভাউচারের সত্যায়িত কপি চাওয়া হয়েছে।

পাপিয়া এবং তার স্বামী মফিজুর রহমান চৌধুরী সুমনের দেশে ও বিদেশে অর্থ-সম্পদের খোঁজ শুরু করেছে দুদক। দেশের ভেতরে তাদের অর্থের তথ্য জানতে দেশি-বিদেশি ৫৯টি ব্যাংকের এমডির কাছে চিঠি দেওয়া হয়েছে।

এ ছাড়া থাইল্যান্ড ও মালয়েশিয়ায় এই দম্পতির বাড়ি ও ব্যাংক হিসাবের তথ্য জানতে কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) কাছে আলাদা চিঠি পাঠানো হয়েছে। দুদক সূত্রে এ খবর জানা গেছে।

সূত্র জানায়, পাপিয়া ও তার স্বামীর অবৈধ সম্পদের বিভিন্ন অভিযোগের অনুসন্ধান কর্মকর্তা দুদক উপপরিচালক শাহীন আরা মমতাজ স্বাক্ষরিত চিঠিগুলো গতকাল বৃহস্পতিবার ৫৯টি ব্যাংকের এমডি ও বিএফআইইউর কাছে পাঠানো হয়। চিঠিতে জরুরি ভিত্তিতে ওইসব তথ্য সংগ্রহ ও যাচাই করে দুদকের কাছে পাঠাতে বলা হয়েছে।

জানা গেছে, পাপিয়া ও তার স্বামীর অর্থ-সম্পদের তথ্য বের করতে দুদক বিভিন্ন ক্ষেত্রে আরও অনুসন্ধান চালাবে। এর আগে গত ২ মার্চ ওয়েস্টিন হোটেলে পাপিয়ার গেস্টদের নাম ও যাবতীয় বিল-ভাউচারের কপি চেয়ে হোটেল কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হয়।

সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী কারাগারে আছেন।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930