পীরগঞ্জের ক্ষতিগ্রস্তদের পাশে আছে সরকার

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

পীরগঞ্জের ক্ষতিগ্রস্তদের পাশে আছে সরকার

 

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বলেছেন, সম্প্রতি রংপুর জেলার পীরগঞ্জে দুষ্কৃতকারীদের হামলায়  ক্ষতিগ্রস্থ দের পাশে আছে সরকার। যতদিন পর্যন্ত ক্ষতিগ্রস্ত জনগণ ঘুরে দাঁড়াতে না পারবেন, স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসতে না পারবেন ততদিন পর্যন্ত সরকার তাদেরকে সব ধরনের সাহায্য-সহযোগিতা করে যাবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক পীরগঞ্জের জনগণের খোঁজখবর নিয়ে করণীয় বিষয়ে দিকনির্দেশনা দিচ্ছেন বলেও প্রতিমন্ত্রী উল্লেখ করেন ।

প্রতিমন্ত্রী আজ রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় ক্ষতিগ্রস্তদের জন্য ঘরবাড়ি নির্মাণ কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন। মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতীক। গত প্রায় ৫০ বছর যাবৎ এদেশের হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে মিলেমিশে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। পীরগঞ্জে হামলাকারীরা জনগণের শত্রু, দেশের উন্নয়নের শত্রু। ঘৃণ্যতম সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে যারা বিভেদ সৃষ্টি করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে তাদের সাথে কোনো আপস নেই। পীরগঞ্জে জঘন্যতম এই কর্মকাণ্ডের সাথে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেয়া হবে না বলে সরকার ইতিমধ্যেই ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর বৃহস্পতিবারও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান পীরগঞ্জের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে ঢেউটিন এবং গৃহ নির্মাণ বাবদ নগদ টাকা বিতরণ করেন। এছাড়াও শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেটও বিতরণ করেন তিনি। মন্ত্রণালয়ের সচিব মোঃ মোহসীন এ সময় উপস্থিত ছিলেন।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930