পুলিশের কর্মকাণ্ডে গর্বিত : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৬

পুলিশের কর্মকাণ্ডে গর্বিত : স্বরাষ্ট্রমন্ত্রী

এসবিএন ডেস্ক: পুলিশ বাহিনীর উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আপনারা অনেক ভালো কাজ করছেন। আপনাদের কর্মকাণ্ডের জন্য দেশ ও জাতি শ্রদ্ধাভরে আপনাদের স্মরণ করবে। গত বছরের জানুয়ারি থেকে ৯১ দিন আপনারা ধৈর্যের সঙ্গে ধ্বংসাত্মক কর্মকাণ্ড মোকাবিলা করেছেন। আপনারা পরীক্ষিত। এটা অবশ্যই প্রশংসনীয়। আমি গর্বিত।’

রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে মঙ্গলবার দুপুরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ সব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, পুলিশ সপ্তাহ উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলে যাওয়ার সময় তাকে উদ্দেশে করে বলেন, ‘পুলিশ ভালো কাজ করছে। একজন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে এটা গর্বের।’’ প্রধানমন্ত্রীর এ মন্তব্যে আমি গর্বিত।

এর আগে সকাল ১০টায় প্যারেড পরিদর্শন এবং সোয়া ১০টার দিকে প্যারেডের সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সমন্বয়ে গঠিত ১৩টি কন্টিনজেন্টের নয়নাভিরাম প্যারেড পরিদর্শন করেন তিনি।

এবার পুলিশ সপ্তাহের প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন চাঁদপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার। তার নেতৃত্বে পরিচালিত প্যারেডে অংশ নিচ্ছেন সহস্রাধিক পুলিশ সদস্য। জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়নে এটা নতুন মাইলফলক।

পুলিশ সপ্তাহে ২০১৫ সালে অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ১০২ জন পুলিশ সদস্যকে পদক প্রদান করা হয়। এদের মধ্যে ১৯ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ২০ জনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)’, ২৩ জনকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ ও ৪০ জনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা’ এ চার ধরনের পদক প্রদান করা হয়। প্রধানমন্ত্রী তাদের পদক পরিয়ে দেন।