পুলিশের লাঠির গণতন্ত্র চালু করেছে সরকারঃ রিজভী

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১

পুলিশের লাঠির গণতন্ত্র চালু করেছে সরকারঃ রিজভী

নিজস্ব প্রতিবেদকঃ নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা কর্মীদের সংঘর্ষের ঘটনার কড়া সমালোচনা করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এ ঘটনার মধ্য দিয়ে ‘লাঠিপেটা’ গণতন্ত্রের দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

 

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। সংঘর্ষের ঘটনায় বিএনপির শতাধিক নেতা কর্মী আটকের পাশাপাশি অর্ধশত আহত হয়েছেন বলে জানান তিনি।

 

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি বাধার অভিযোগ এনে রিজভী বলেন, ‘পুলিশের লাঠির গণতন্ত্র চালু করেছে সরকার। বিএনপির কর্মসূচির ওপর হামলার মধ্য দিয়ে প্রতিনিয়ত আমরা তারই প্রতিফলন দেখতে পাচ্ছি। দেশ এক ভয়ংকর গুন্ডাতন্ত্রের ওপর পরিচালিত হচ্ছে। তাদের সঙ্গে জনগণের সমর্থন নেই। তারা এখন লাঠির ওপর নির্ভর করছে। প্রতিবাদ করতে গিয়ে লাঠিপেটার যে দৃষ্টান্ত স্থাপন করা হলো, এটা শেখ হাসিনার লাঠিপেটা গণতন্ত্র।’

 

এই ঘটনায় সরকারকে ধিক্কার জানিয়ে অবিলম্বে আটককৃতদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান রিজভী। এ সময় আটককৃত ও আহত নেতা-কর্মীদের নামের তালিকা তুলে ধরেন তিনি।

 

আটক নেতা কর্মীদের মধ্যে রয়েছেন, কৃষক দল কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মো. শাখাওয়াত হোসেন নান্নু, তাঁতি দল নারায়ণগঞ্জ জেলা শাখার সহসভাপতি এ আর বি মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রেজ্জাক, কামরাঙ্গীরচর থানা যুবদল নেতা মো. ফরিদ, নিউমার্কেট থানা যুবদল নেতা চায়না সুমন, যাত্রাবাড়ী থানার যুবদল নেতা মো. জসিম, রমনা থানার যুবদল নেতা রেজাউল ইসলাম প্রিন্স, ঢাকা মহানগর দক্ষিণের বিএনপি নেতা মো. সুমনসহ শতাধিক নেতা কর্মী।

 

এ ছাড়া পুলিশের গুলি ও হামলায় গুরুতর আহত হয়েছেন, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক , গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ ৬০ জনের অধিক নেতা কর্মী পুলিশের লাঠি চার্জে আহত হয়েছেন।

 

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930