পূবালী ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক হলেন শফিউল আলম খান চৌধুরী

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

পূবালী ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক হলেন শফিউল আলম খান চৌধুরী

 

শফিউল আলম খান চৌধুরী পূবালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে পরিচালনা পর্ষদ কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়েছেন। তিনি ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
ঢাকা বিশ্বদ্যিালয়ের সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রিধারী জনাব শফিউল আলম খান চৌধুরী ১৯৮৩ সালে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে শিক্ষানবীশ সিনিয়র অফিসার হিসেবে পূবালী ব্যাংকে যোগদান করেন। শিক্ষানবীশ কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করে একই ব্যাংকের সর্বোচ্চ পদে নিযুক্ত হলেন শফিউল আলম খান চৌধুরী। জনাব খান চৌধুরী প্রধান কার্যালয়ের ক্রেডিট কমিটির প্রধান, বিভিন্ন বিভাগের মহাব্যবস্থাপক, কর্পোরেট শাখা প্রধান, ঢাকা উত্তর অঞ্চলের অঞ্চল প্রধান, উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ ব্যাংকের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি দেশে বিদেশে ব্যাংকিং সংক্রান্ত বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন।
শফিউল আলম খান চৌধুরী নেত্রকোণা জেলার গোবিন্দশ্রী গ্রামে এক সম্ভ্র¢ান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম ফয়েজুর রহমান খান চৌধুরী ও মাতা খালেদা আক্তার খাতুন। পারিবারিক জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের গর্বিত জনক।