পূবালী ব্যাংক লিমিটেডের ‘বার্ষিক ব্যবস্থাপক সম্মেলন ২০১৮’ অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৮

পূবালী ব্যাংক লিমিটেডের ‘বার্ষিক ব্যবস্থাপক সম্মেলন ২০১৮’ অনুষ্ঠিত

সেবার মান বৃদ্ধির মাধ্যমে ব্যাংকের ব্যবসা সম্প্রসারণে পূবালী ব্যাংকের সকল ব্যবস্থাপকদের উৎসাহিত করার লক্ষ্যে সম্প্রতি কক্সবাজারের ওশান প্যারাডাইজ হোটেলে দুইদিন-ব্যাপী ‘বার্ষিক ব্যবস্থাপক সম্মেলন ২০১৮’ অনুষ্ঠিত হয়। পূবালী ব্যাংকের দেশব্যাপী ৪৬৫ টি শাখার ব্যবস্থাপক, সকল অঞ্চল প্রধান ও প্রধান কার্যালয়ের নির্বাহীবৃন্দের অংশগ্রহণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হাবিবুর রহমান এবং সভাপতিত্ব করেন ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল হালিম চৌধুরী।

সম্মেলনে পূবালী ব্যাংক পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান ফাহিম আহমেদ ফারুক চৌধুরী ও আজিজুর রহমান, পরিচালকবৃন্দ- মনির উদ্দিন আহমদ, সৈয়দ মোয়াজ্জেম হুসাইন, মঞ্জুুরুর রহমান, রোমানা শরীফ, এম. কবিরুজ্জামান ইয়াকুব, স্বতন্ত্র পরিচালক এম. আজিজুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শফিউল আলম খান চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোহাম্মদ আলী, আখ্তার হামিদ খান ও মুখতার আহমদ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে হাবিবুর রহমান বলেন, ১৯৫৯ সালে ইস্টার্ণ মার্কেন্টাইল ব্যাংক নামে ক্ষুদ্র পরিসরে শুরু হওয়া পূবালী ব্যাংক দীর্ঘ ৫৯ বছর ধরে দেশ ও জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রেখে চলেছে। তিনি উন্নততর ও আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে ব্যাংকের আমানত, অগ্রীম ও আমদানী-রপ্তানী ব্যবসা সম্প্রসারণের জন্য আহ্বান জানান। তিনি প্রতিযোগিতামূলক ব্যাংকিং এর ক্ষেত্রে ব্যাংকের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তিনি সকলকে সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে কাজ করার পরামর্শ দেন। শুধু ব্যবসায়িক মুনাফা অর্জন নয়, দেশ ও মানুষের কল্যাণে পূবালী ব্যাংকের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।
কর্মক্ষেত্রে উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে ২০১৮ সালে বিশেষ সাফল্যের জন্য ২৬ জন শ্রেষ্ঠ ব্যবস্থাপককে প্রধান অতিথি পদক প্রদান করেন।
পরিচালকবৃন্দ তাঁদের বক্তব্যে আধুনিক তথ্য প্রযুক্তির অধিকতর ব্যবহারের মাধ্যমে উন্নততর গ্রাহকসেবার মাধ্যমে ব্যাংকের ব্যবসা বৃদ্ধির জোর তাগিদ দেন যাতে বিদ্যমান প্রতিযোগিতামূলক পরিস্থিতিতে পূবালী ব্যাংক এর অবস্থান সুদৃঢ় থাকে। পরিচালকবৃন্দ কর্মকর্তাদের প্রতি দ্রুত সার্ভিস প্রদান, ক্ষুদ্র ঋণের প্রতি মনোযোগী হওয়া ও আধুনিক তথ্য প্রযুক্তিতে কর্মকর্তাদের দক্ষতা অর্জনের উপর গুরুত্বারোপ করেন। এই সম্মেলনের মাধ্যমে শাখা ব্যবস্থাপক, অঞ্চল প্রধান ও প্রধান কার্যালয়ের উর্ধতন নির্বাহীবৃন্দের সাথে পরিচালনা পর্ষদের খোলামেলা আলোচনার সুযোগ হয় ফলে ব্যাংকের সকল কর্মকান্ডে ইতিবাচক প্রভাব পরিলক্ষিত হবে বলে পরিচালকবৃন্দ মন্তব্য করেন।
সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল হালিম চৌধুরী পূবালী ব্যাংকের অতীত ঐতিহ্য, ইতিহাস ও কৃষ্টির দিকে দৃষ্টিপাত করে বলেন, দক্ষ কর্মীবাহিনী, সর্বোচ্চমানের অনলাইন ব্যাংকিং ব্যবস্থা ও ব্যবস্থাপনার মাধ্যমে দেশের সবচেয়ে বেশিসংখ্যক শাখার প্রাইভেট ব্যাংক সব সময়ই যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে সেবা পৌঁছে দিতে পূবালী ব্যাংকের প্রয়াস অব্যাহত থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন। তিনি ২০১৮ সাল ব্যাংকিং খাতে পূবালী ব্যাংকের নেতৃত্বদানের বছর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। ব্যাংকের ষাট বছর পূর্তির দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ব্যবস্থাপনা পরিচালক কর্মকর্তাদের একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আধুনিক সমাজের আলোকে ব্যাংকিং পরিচালনায় মনোসংযোগের জন্য আহ্বান জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পূবালী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031