পেশাগত অবদানের জন্য সম্মাননা পেলেন প্রথম আলোর আনিস মাহমুদসহ ৫ জন

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০১৬

পেশাগত অবদানের জন্য সম্মাননা পেলেন প্রথম আলোর আনিস মাহমুদসহ ৫ জন

এসবিএন নিউজ: পেশাগত ও সাংগঠনিক দক্ষতায় সামাজিক উন্নয়নে অবদান রাখায় সিলেটের ৫ ব্যক্তিকে সম্মাননা দিয়েছে স্বেচ্ছাসেবী আন্তর্জাতিক সংগঠন রোটারি ক্লাব অব জালালাবাদ সিলেট।

শুক্রবার রাতে নগরীর নয়াসড়কস্থ সংগঠনের কার্যালয়ে সাপ্তাহিক সভা শেষে এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা প্রাপ্তরা হচ্ছেন, সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের স্থপতি শুভজিৎ চৌধুরী, রবীন্দ্রসংগীত শিল্পী রানা কুমার সিনহা, আইন পেশায় অমূল্য কুমার ঘোষ, শিক্ষকতায় শেফালী বেগম ও সিলেটে প্রথম আলোর অলোকচিত্র সাংবাদিক আনিস মাহমুদ।

রোটারি ক্লাব অব জালালাবাদের সভাপতি নিরশে চন্দ্র দাশের সভাপতিত্বে সম্মাননা প্রদান করেন সবেক ডিষ্ট্রিক্ট গভর্নর (২০১০-১১) ড. মঞ্জুরুল হক চৌধুরী এমপিএইচএফ এমসি সহ ক্লাবের অন্যান্য সম্মানিত সদস্যবৃন্দ।

আনিস মাহমুদের ছবির চোখ নিয়ে তাঁর পেশাজীবন শুরু। ফটোগ্রাফিতে প্রশিক্ষিত হয়ে ২০১০ সালে যোগ দেন প্রথম আলো’র সিলেটের বিভাগীয় আলোকচিত্রী পদে।

ফটোগ্রাফিতে তাঁর প্রথম পছন্দ ছিল মানুষ ও প্রকৃতি। আলোকচিত্রী-সাংবাদিকতায় তাঁর পছন্দ প্রতিফলিত হয়। ২০১০ সাল থেকে এ পর্যন্ত প্রথম আালোর প্রথম পাতা থেকে শুরু করে ফিচার বিভাগে মানুষ ও প্রকৃতি মুখ্য হয়ে ফুটে ওঠে।

স্বীকৃতিস্বরুপ প্রথম আলো’র ইন-হাউজের একাধিক পুরস্কার তিনি পান। ২০১২ সাল ও ‘১৪ সালে প্রথম আলো‘র সারাদেশের ফটোসাংবাদিকদের মধ্যে সেরা পুরস্কার লাভ করেন আনিস মাহমুদ।

এর মধ্যে প্রথম আলো‘র ‘শ্রেষ্ট কর্মী’ পুরস্কারও অর্জিত হয়েছে। আনিস মাহমুদের ক্যামেরায় মানুষ ও প্রকৃতির একাধিক ছবি প্রথম আলোর গুরুত্ব সহকারে ছাপানো হয়েছে এবং হচ্ছে। তাঁর ক্যামেরার চোখ সর্ব মহলে সমাদৃত।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com