পেশোয়ারকে নিয়েই শীর্ষে উঠলেন তামিম ইকবাল

প্রকাশিত: ৮:২২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৬

পেশোয়ারকে নিয়েই শীর্ষে উঠলেন তামিম ইকবাল

এসবিএন স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে ব্যাট হাতে দুর্দান্ত জ্বলে ওঠেছেন তামিম ইকবাল। ৫ ম্যাচে ৩ হাফ সেঞ্চুরিসহ করেছেন ২৩৭ রান। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) রান তোলার দিক থেকে রয়েছেন সবার উপরে।

সবশেষ শুক্রবার রাতে পেশোয়ার জালমির হয়ে ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ৫৮ বল থেকে ৬টি ৪ ও ৩টি ছক্কার মারে এ রান করেন তিনি। তামিম শুধু যে ব্যক্তিগত নৈপুণ্য দেখিয়েছেন তা নয়, ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে ৭ উইকেটের জয়ও এনে দিয়েছেন পেশোয়ার জালমিকে।

সেই সুবাদে ৫ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে পেশোয়ার জালমি এখন পয়েন্ট টেবিলে রয়েছে সবার উপরে। শুধু দল নয়, তামিমও উপরে রয়েছেন। টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এখন শীর্ষে বাংলাদেশের মারমুখি ওপেনার। এই তালিকার দ্বিতীয় স্থানে থাকা রবি বোপারার থেকে ২৭ রান এগিয়ে রয়েছেন তিনি।

শারজা স্টেডিয়ামে টস জিতে শুরুতে ফিল্ডিং করে পেশোয়ার। ব্যাট হাতে নেমে খালিদ লতিফের ৫৯, মিসবাহ-উল হকের ৩২ ও শারজিল খানের ২৮ রানের সুবাদে ৬ উইকেটে ১৫২ রান করে ইসলামাবাদ ইউনাইটেড। পেশোয়ারের মোহাম্মদ আসগার ও ওয়াহাব রিয়াজ ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ওপেনার তামিমের ব্যাটেই জয় নিশ্চিত করে পেশোয়ার। অন্য প্রান্তে ৩ ব্যাটসম্যান খুব বেশি স্কোর গড়ার আগেই সাজঘরের পথ ধরেন। এর মধ্যে হাফিজ সর্বোচ্চ ২৫ রান করেন। তবে অপরপ্রান্তের ব্যাটসম্যানদের দিকে না তাকিয়ে তামিম লড়ে যান স্বভাবসুলভ ভঙ্গিতে। ৮০ রানের ইনিংস খেলে জয় নিয়েই তবে মাঠ ছাড়েন তিনি।

Calendar

February 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  

http://jugapath.com