প্রকাশিত হয়েছে “উন্নয়নে উজ্জীবনে শেখ হাসিনা

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২১

প্রকাশিত হয়েছে “উন্নয়নে উজ্জীবনে শেখ হাসিনা

বিশ্বনন্দিত জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে প্রকাশিত হয়েছে “উন্নয়নে উজ্জীবনে শেখ হাসিনা । ”

বইটি সম্পাদনা করেছেন রেডটাইমসের প্রধান সম্পাদক সৌমিত্র দেব । প্রকাশ করেছে শ্রেষ্ঠপ্রকাশ । প্রচ্ছদ  এঁকেছেন মাহমুদ এইচ খান ।

এতে মোট ২১ জন লেখকের লেখা স্থান পেয়েছে ।

গদ্য লিখেছেন, কবি কামাল চৌধুরী ,পীযূষ বন্দ্যোপাধ্যায়, মোহাম্মদ শামস উল ইসলাম , মামুন আল মাহতাব ,সৌমিত্র দেব , শেলী সেনগুপ্ত , নুসরাত হোসেন, সৈকত হালদার , নাসির উদ্দিন, মোতাহার হোসেন, মোঃ আব্দুল আলীম ,শহীদুল আলম মজুমদার ও মোহাম্মদ হাসান জাফরি ।

কবিতা লিখেছেন জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা ,আসাদ মান্নান , শ্যামসুন্দর সিকদার , খোকন কুমার রায় ও মিলি হক । ছড়া লিখেছেন আনজীর লিটন ও শাহাদত বখত শাহেদ ।

ইংরেজি ভাষায় শেখ হাসিনাকে নিবেদন করে কবিতা লিখেছেন ডঃ হাসিনা ইসলাম সীমা ।

বইটির শুরুতেই কিছু কথায় তথ্যমন্ত্রী ডঃ হাছান মাহমুদ লিখেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সংগ্রামী উপাখ্যানের নাম, এক জীবন্ত কিংবদন্তীর নাম। তার নেতৃত্বেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে এবং অর্থনৈতিক মুক্তি ও জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে আমরা বহুদূর এগিয়ে গেছি। তার নেতৃত্বের কারণে বাংলাদেশ এখন বিশ্বের কাছে মর্যাদাপূর্ণ একটি রাষ্ট্র।

আমি কিছুদিন তার ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছি। আমি দেখেছি, তিনি নিজের ঘরে জন্মদিন পালন করেন না। কেক কাটেন না। কোনো অনুষ্ঠানের আয়োজন করলে তাতে যেতে চাননা। তাই তাকে না জানিয়েই আমরা দলের পক্ষ থেকে তার জন্মদিন পালন করি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ছোটবেলা থেকে সংগ্রামী। তাঁর ছোটবেলার বেশিরভাগ সময়ই বঙ্গবন্ধুকে কারাবরণ করতে হয়েছিল। যে কারণে সব সময় তিনি বাবাকে কাছে পাননি। তার বিয়ের সময়ও বঙ্গবন্ধু ছিলেন কারাগারে। আর সন্তান হওয়ার সময় ফাঁসির মঞ্চে। রাজনীতির কারণে বাবাকে তিনি ও তার অন্য ভাই বোনেরাও সেভাবে কাছে পাননি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রের মানসকন্যা। দেশে এখন কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়না, ছেঁড়া কাপড় পরা মানুষ দেখা যায়না, মানুষ খালি পায়ে থাকেনা। তাঁর নেতৃত্বে দেশে ৪০ শতাংশ থেকে দারিদ্র্য ২০ শতাংশে নেমেছে। দেশ বদলে গেছে, আকাশ থেকে ঢাকা, চট্টগ্রাম চেনা যায় না। এটা কোনো জাদুর কারণে নয়, এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে বদলেছে। আমাদের কামনা, তিনি অব্যাহতভাবে এইভাবে নেতৃত্ব দিয়ে যান এবং বঙ্গবন্ধুর স্বপ্ন যাতে বাস্তবায়ন করতে পারেন।

ছড়িয়ে দিন