প্রণব সাহার শেষকৃত্য তার জন্ম মাটি গড়পাড়া গ্রামে

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, জুন ৭, ২০১৮

প্রণব সাহার  শেষকৃত্য  তার জন্ম মাটি গড়পাড়া গ্রামে

চ্যানেল আইয়ের যুগ্ম সম্পাদক প্রণব সাহার  শেষকৃত্য হয়েছে তার জন্ম মাটি গড়পাড়া গ্রামে । দীর্ঘদিন অসুস্থ থাকার পর বৃহস্পতিবার (৭ জুন) সকালে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে তার মৃত্যু হয় বলে চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান জানিয়েছেন। প্রণব সাহার বয়স হয়েছিল ৫৪ বছর।
জাহিদ নেওয়াজ খান বলেন, প্রণব সাহা লিভার জটিলতাসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার সকালে তার প্রচ- শ্বাসকষ্ট শুরু হয়। হাসপাতালে নেওয়ার পর তাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। প্রণব সাহার জন্ম মানিকগঞ্জের গড়পাড়া গ্রামে। তিনি স্ত্রী ও এক ছেলে সন্তান রেখে গেছেন।
প্রণব সাহার লাশ বৃহস্পতিবার সকালে সেগুনবাগিচার বাসভবন থেকে নেওয়া হয় জাতীয় প্রেসক্লাবে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর তার লাশ নেওয়া হবে তার ১৮ বছরের কর্মস্থল চ্যানেল আই প্রাঙ্গণে। পরে দুপুরে নেওয়া হয়  গড়পাড়া গ্রামে। সেখানে হবে তার শেষকৃত্য। ২০০১ সালে চ্যানেল আইয়ের যাত্রা শুরু হলে তিনি যোগ দেন। দীর্ঘদিন তিনি যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি বাংলার বাণী পত্রিকাতেও কাজ করেছেন। জাতীয় প্রেস ক্লাবের প্রণব সাহার লাশ আসলে প্রবীণ ও নবীন সাংবাদিকরা তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। কফিন আসার পর সাংবাদিকদের তার কফিনের চারপাশে দাঁড়ান।
ঢাকেশ্বরীর মন্দিরের মৃণাল চক্রবর্তী গীতা পাঠের মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের আনুষ্ঠানিকতা শুরু হয়। ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশ, জাতীয় প্রেস ক্লাব এবং ‘স্বজন’ এর পক্ষ থেকে নেতৃবৃন্দ প্রয়াত সাংবাদিকের প্রতি পুস্পমাল্য অর্পণ করা হয়। এ সময়ে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জ্যেষ্ঠ সাংবাদিক স্বপন সাহা, মনোজ রায়, সোহরাব হাসান, আবদুল জলিল ভুঁইয়া, সৈয়দ আবদাল আহমেদ, সন্তোষ শর্মা, নান্টু রায়, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, সদস্য মোল্লা জালাল, শ্যামল দত্ত, মইনুল আল, কল্যাণ সাহা, চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খানসহ শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

চ্যানেল আইয়ের যুগ্ম বার্তাসম্পাদক প্রণব সাহার মৃত্যুতে গভীর শোক ও দু:খপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তথ্যমন্ত্রী তার শোকবার্তায় প্রণব সাহার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

Calendar

February 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  

http://jugapath.com