প্রতিষ্ঠান বাঁচাতে মানববন্ধন করেছে সিলেটের খ্রীস্টান সম্প্রদায়

প্রকাশিত: ১:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০১৯

প্রতিষ্ঠান বাঁচাতে মানববন্ধন করেছে  সিলেটের খ্রীস্টান সম্প্রদায়

সিলেট প্রেসবিটারিয়ান সিনডের (সংস্থা) অবৈধ কমিটি ও কর্মকর্তাদের হাত থেকে প্রতিষ্ঠানটি বাঁচাতে মৌলভীবাজারে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে মৌলভীবাজার-হবিগঞ্জ প্রেসবিটারী।

মঙ্গলবার বেলা বারোটায় মৌলভীবাজার শহরের কোর্ট রোডে প্রেসক্লাবের সম্মুখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে রেভারেজ স্বপন হেমব্রম এর সভাপতিত্বে ও সোনিয়া মান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, এডভোকেট ডাডলী ডেরিক প্রেন্টিস, ব্রায়ান্ট ব্রুনেল প্রেন্টিস মুন্না, নরেশ বিশ্বাসসহ বিভিন্ন এলাকা থেকে আগত সংগঠনের নেতাকর্মীরা।

বক্তারা বলেন, এই সংগঠনের আওতায় সিলেট বিভাগে ৯০টি চার্চ রয়েছে। সিলেট প্রেসবিটারিয়ান সিনড একটি খ্রীস্টান ধর্মীয় প্রতিষ্ঠান এবং এটি জয়েন্ট স্টক কোম্পানীতে রেজিস্ট্রিকৃত। কিন্তু ২০১৬ সাল থেকে সিলেট প্রেসবিটারিয়ান সিনডের তথাকথিত মেয়াদোর্ত্তীর্ণ কর্মকর্তাগণ সংগঠনের কোন সাধারণ সভা করছেন না। তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে রয়েছেন।

শুধু তাই নয়, এসব কর্মকর্তাগণ সিনডের (সংস্থা) কোটি কোটি টাকার সম্পদ অবৈধভাবে বিক্রি, লীজ ও আত্মসাতের পায়তারা করছেন। সে লক্ষে সিনডের ট্রাস্টেও আয়-ব্যয়ের কোন হিসেব সদস্যদের দেয়া হচ্ছে না।

তাই এই সংস্থা ও এর সম্পদ সুরক্ষার স্বার্থে সিনডের সর্বস্তরের সদস্যগণ, পুরোহিতগণ ও পরিচালকগণ প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছে।

মানববন্ধন শেষে দাবি দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে প্রদান করা হয়।

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31