প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার ধন্যবাদ জ্ঞাপন

প্রকাশিত: ১:১০ পূর্বাহ্ণ, মার্চ ২০, ২০১৮

প্রধানমন্ত্রীকে  মন্ত্রিসভার ধন্যবাদ জ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ ধন্যবাদ জ্ঞাপন করেছে মন্ত্রিসভা ।তার গতিশীল নেতৃত্বে জাতিসংঘে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করায় তাকে এই সম্ভাষণ জানান হয় ।
অর্থনৈতিক অবস্থার তিনটি বিভাগেই স্থিতিশীলতার জন্য গত ১৫ মার্চ ২০১৮ ইউনাইটেড নেশন কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএনসিপিডি) বাংলাদেশকে এই স্বীকৃতি প্রদান করে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে ধন্যবাদ জ্ঞাপন করে বলা হয়, প্রধানমন্ত্রীর গতিশীল ও যোগ্য নেতৃত্বের মধ্যদিয়েই বাংলাদেশকে এগিয়ে নেওয়া সম্ভব।
মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, এ সময় মন্ত্রিপরিষদের সদস্যগণ প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও মানবিক মূল্যবোধের আন্তরিকভাবে প্রশংসা করেন।
দেশ পরিচালনায় প্রধানমন্ত্রীর দূরদর্শী ও প্রাজ্ঞ নেতৃত্বের ফলে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির জন্য অর্থনৈতিক স্থিতিশীলতা লাভের তিন বিভাগেই এই অর্জন সম্ভব হয়েছে বলে ধন্যবাদ জ্ঞাপনে উল্লেখ করা হয়।
মন্ত্রিসভায় বলা হয়, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ দেশের জনগণের জন্য একটি বড় সাফল্য এবং এই অর্জন পুরো জাতি ভাগ করে নিয়েছে। এই স্বীকৃতি বিশ্বে বাংলাদেশকে সুদৃঢ় করেছে।
একই সঙ্গে মন্ত্রিসভা সিঙ্গাপুর ভিত্তিক আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান ‘স্ট্যাটিক ইন্টারন্যাশনাল’এর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বে দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রীর হিসেবে আখ্যায়িত করায় তাকে অভিনন্দন জানানো হয়।
প্রতিষ্ঠানটির সাম্প্রতিক এক জরিপে যোগ্য নেতৃত্ব, রাষ্ট্রনায়ক, মানবতা, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা বিষয়ে বিশ্ব গণমাধ্যমে সর্বোচ্চ উপস্থিতির জন্য শেখ হাসিনাকে বিশ্বে দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রীর স্বীকৃতি দেওয়া হয়।
জরিপটিতে রোহিঙ্গা বিষয়ে ভূমিকা এবং তাদের আশ্রয় দেয়ার বিষয়টি বিশেষভাবে বিবেচনা করা হয়েছে।
শেখ হাসিনা রোহিঙ্গাদের সসম্মানে প্রত্যাবর্তনে সংশ্লিষ্ট দেশগুলোর সঙ্গে সফল কূটনীতিক পদক্ষেপ নিয়েছেন। জরিপে আরো বলা হয়, রোহিঙ্গা ইস্যুটি বিশ্বের কাছে তুলে ধরতে শেখ হাসিনা যেভাবে সফল হয়েছেন, খুব কম রাষ্ট্রনায়কই তা পারেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031