প্রধানমন্ত্রীর বিকৃত ছবি ফেসবুকে শেয়ার করায় যুবক গ্রেফতার

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

প্রধানমন্ত্রীর বিকৃত ছবি ফেসবুকে শেয়ার করায় যুবক গ্রেফতার

প্রধানমন্ত্রীর বিকৃত মানহানিকর ছবি (ভিডিওচিত্র) টিকটক থেকে ডাউনলোড করে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্টোরিতে শেয়ার করার অভিযোগে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় মহিউদ্দিন বয়াতী (৩০) নামের এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

 

রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান এসব বিষয়ের সত্যতা নিশ্চিত করেন।

 

আটক মহিউদ্দিনের বিরুদ্ধে রাঙ্গাবালী থানায় শনিবার সকালে চরমোন্তাজ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য রাসেল খান বাদী হয়ে মামলাটি করেন। ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫, ২৯, ও ৩১ (১) ধারায় মামলাটি রুজু হয়। ওইদিন দুপুর ১ টায় অভিযুক্ত মহিউদ্দিনকে গলাচিপা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

 

 

 

পুলিশ জানায়, এর আগের দিন শুক্রবার রাতে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের স্লুইস বাজার থেকে তাকে আটক করে চরমোন্তাজ তদন্ত কেন্দ্রের পুলিশ। মহিউদ্দিন ওই ইউনিয়নের পূর্ব চরমোন্তাজ গ্রামের হালেম বয়াতীর ছেলে। সে পেশায় একজন মোটরসাইকেল চালক।

 

মামলার এজাহারে বলা হয়, এডিট করা প্রধানমন্ত্রীর বিকৃত মানহানিকর একটি ভিডিওচিত্র (ছবি) টিকটক থেকে ডাউনলোড করে ডিজিটাল ডিভাইসের (মোবাইল) মাধ্যমে আটক মহিউদ্দিন তার ব্যক্তিগত ফেসবুক স্টোরিতে শেয়ার করে আইনশৃঙ্খলা অবনতি করার অপরাধ করেছেন।

ছড়িয়ে দিন